1. info@dailyjanatarbarta.com : Admin :
  2. admin2@dailyjanatarbarta.com : Editor Janatar Barta : Editor Janatar Barta
  3. araf@yopmail.com : araf :
  4. editor@dailyjanatarbarta.com : JanatarBarta Editor : JanatarBarta Editor
  5. test@yopmail.com : test :
সংবাদ শিরোনাম :
ভোলার মেঘনায় মালবাহী কার্গোতে ডাকাতি! দূই জলদস্যুকে ধরে ফেললো কোস্ট গার্ড প্রকাশিত কাল্পনিক সংবাদের তীব্র প্রতিবাদ জানালেন বিজেপি নেতা জামালউদ্দিন চকেট সিপিডিএ ‘র দ্বিতীয় বর্ষপূর্তিতে ক্যারিয়ার উন্নয়ন সপ্তাহ ১৫-২১ অক্টোবর সারাদেশে টিসিবির পণ্য বিক্রি শুরু ৬ মাস ২১ দিন পর দলীয় কার্যালয়ে রিজভী কোনো নির্বাচন নির্বাচন খেলা হবে না: ওবায়দুল কাদের সারাদেশে টিসিবির পণ্য বিক্রি শুরু মানুষের ভাগ্য পরিবর্তনে মাঠ প্রশাসন মূল চালিকাশক্তি: প্রধানমন্ত্রী ভোলার মেঘনায় ৮ টি মালবাহী কার্গো জাহাজে ডাকাতির অভিযোগ! পুলিশের রহস্যময় ভূমিকা সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্কসংকেত

নওয়াজকে মেয়েসহ বিমানবন্দরেই গ্রেপ্তারের প্রস্তুতি

  • পোস্টের সময়কাল : শুক্রবার, ১৩ জুলাই, ২০১৮
  • ৫৪৭ মোট ভিউস্

গ্রেপ্তার হবেন জেনেও দেশে ফিরছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ। আজ শুক্রবার তিনি লন্ডন থেকে পাকিস্তানের লাহোরে ফিরছেন। তাঁর সঙ্গে তাঁর মেয়ে মরিয়মও ফিরছেন। দেশে ফেরামাত্র বিমানবন্দর থেকে তাঁদের গ্রেপ্তার করে কারাগারে পাঠানো হতে পারে।

গত সপ্তাহে নওয়াজ শরিফকে ১০ বছরের কারাদণ্ড দিয়েছেন দেশটির আদালত।

পানামা পেপারস কেলেঙ্কারিতে নাম থাকায় তিনবারের প্রধানমন্ত্রী নওয়াজ শরিফকে পাকিস্তানের প্রধানমন্ত্রী পদ থেকে সরে যেতে হয়েছিল। দেশের সর্বোচ্চ আদালত তাঁকে অযোগ্য ঘোষণা করেছিলেন। আদালত তাঁকে রাষ্ট্রীয় যেকোনো পদে আজীবন নিষিদ্ধ ঘোষণা করেন। পরে আদালতের রায়ে দলীয় প্রধানের পদও ছাড়তে হয় নওয়াজকে।
লন্ডনে চারটি বিলাসবহুল ফ্ল্যাট কেনাকে কেন্দ্র করে নওয়াজ শরিফের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ আনা হয়। দুর্নীতির দায়ে ৬ জুলাই নওয়াজ শরিফকে ১০ বছরের কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে তাঁর মেয়ে মরিয়ম নওয়াজকে সাত বছর ও মরিয়মের স্বামী ক্যাপ্টেন সফদারকে এক বছরের কারাদণ্ড দেওয়া হয়। পাকিস্তানের অ্যাকাউন্টিবিলিটি কোর্ট ওই রায় ঘোষণা করেন। কারাদণ্ডাদেশের পাশাপাশি নওয়াজকে ৮০ লাখ ব্রিটিশ পাউন্ড ও মরিয়মকে ২০ লাখ ব্রিটিশ পাউন্ড জরিমানা করা হয়েছে। ক্যাপ্টেন সফদার গ্রেপ্তার হয়ে এখন কারাগারে।

গত বুধবার লন্ডনে নওয়াজ শরিফ তাঁর দল পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজ (পিএমএল-এন) দলের সমর্থকদের উদ্দেশে বলেন, ‘একটা সময় ছিল যখন আমরা বলতাম, রাষ্ট্রের ভেতর আরেক রাষ্ট্র। এখন সেটিকে বলা যায়—রাষ্ট্রের ওপর আরেক রাষ্ট্র। কারাগারের লৌহকপাট চোখের সামনে দেখতে পেলেও আমি পাকিস্তান যাচ্ছি।’

ধারণা করা হচ্ছে, নওয়াজ শরিফকে অভ্যর্থনা জানাতে হাজার হাজার সমর্থক বিমানবন্দরে উপস্থিত থাকবেন। তাঁর দেশে ফেরাকে কেন্দ্র দলের শত শত নেতা-কর্মীকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানা গেছে।

শেয়ার করুন....

আরো দেখুন