1. info@dailyjanatarbarta.com : Admin :
  2. admin2@dailyjanatarbarta.com : Editor Janatar Barta : Editor Janatar Barta
  3. araf@yopmail.com : araf :
  4. editor@dailyjanatarbarta.com : JanatarBarta Editor : JanatarBarta Editor
  5. test@yopmail.com : test :
সংবাদ শিরোনাম :
ভোলার মেঘনায় মালবাহী কার্গোতে ডাকাতি! দূই জলদস্যুকে ধরে ফেললো কোস্ট গার্ড প্রকাশিত কাল্পনিক সংবাদের তীব্র প্রতিবাদ জানালেন বিজেপি নেতা জামালউদ্দিন চকেট সিপিডিএ ‘র দ্বিতীয় বর্ষপূর্তিতে ক্যারিয়ার উন্নয়ন সপ্তাহ ১৫-২১ অক্টোবর সারাদেশে টিসিবির পণ্য বিক্রি শুরু ৬ মাস ২১ দিন পর দলীয় কার্যালয়ে রিজভী কোনো নির্বাচন নির্বাচন খেলা হবে না: ওবায়দুল কাদের সারাদেশে টিসিবির পণ্য বিক্রি শুরু মানুষের ভাগ্য পরিবর্তনে মাঠ প্রশাসন মূল চালিকাশক্তি: প্রধানমন্ত্রী ভোলার মেঘনায় ৮ টি মালবাহী কার্গো জাহাজে ডাকাতির অভিযোগ! পুলিশের রহস্যময় ভূমিকা সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্কসংকেত

শ্রীমঙ্গলে চায়ের তৃতীয় নিলাম, ১৮ লাখ কেজি চা উত্তোলন

  • পোস্টের সময়কাল : সোমবার, ২৩ জুলাই, ২০১৮
  • ৫৯৬ মোট ভিউস্

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে অনুষ্ঠিত হয়েছে দেশের দ্বিতীয় চা নিলাম কেন্দ্রের তৃতীয় নিলাম। আজ সোমবার টি ট্রেডার্স অ্যান্ড প্লান্টারস অ্যাসোসিয়েশন বাংলাদেশের ব্যবস্থাপনায় শ্রীমঙ্গলের চা নিলাম কেন্দ্রে এ নিলামে চা উত্তোলন হয়েছে ১৮ লাখ কেজি; যা প্রথম চা নিলাম থেকে প্রায় সাড়ে তিন গুণ বেশি।

টি ট্রেডার্স অ্যান্ড প্লান্টারস অ্যাসোসিয়েশন বাংলাদেশের আহ্বায়ক এ কে এম আবদুল মোমেন প্রথম আলোকে বলেন, সকাল আটটা থেকে শ্রীমঙ্গলে চা নিলামে দেশের বিভিন্ন স্থান থেকে অর্ধশতাধিক বায়ার ও সাতটি ব্রোকার হাউস অংশ নেয়। আজকের নিলামে উত্তোলন করা হয় ১৮ লাখ ৪ হাজার কেজি।

আবদুল মোমেন বলেন, চায়ের প্রথম নিলামে চা উঠে ৫ লাখ ৫৭ হাজার কেজি, দ্বিতীয় নিলামে ১২ লাখ ৮৮ হাজার ৬৫০ কেজি।

পর পর তিনটি নিলাম সফলভাবে সম্পন্ন করায় আজ দুপুরে এক সংবাদ সম্মেলনে টি ট্রেডার্স অ্যান্ড প্লান্টারস অ্যাসোসিয়েশন বাংলাদেশের কর্মকর্তারা সফলতার সঙ্গে চা নিলাম এগিয়ে যাওয়ার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা, অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত ও বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ ও চা নিলাম পরিচালনাকারী টি ট্রেডার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। চা নিলামকেন্দ্রটি এগিয়ে নিয়ে যেতে সরকারের দৃষ্টি আকর্ষণ করে চট্টগ্রামের সঙ্গে সিলেটের আরও একটি ট্রেন চালু করা ও বর্তমানে চালু উদয়ন ও পাহাড়িকা ট্রেনের আরও দুটি এসি কম্পার্টমেন্ট সংযোজন করার দাবি জানান। আগস্ট থেকে দুটি করে অকশন করার ব্যাপারেও আশা প্রকাশ করেন সংশ্লিষ্ট ব্যক্তিরা।

শেয়ার করুন....

আরো দেখুন