1. info@dailyjanatarbarta.com : Admin :
  2. admin2@dailyjanatarbarta.com : Editor Janatar Barta : Editor Janatar Barta
  3. araf@yopmail.com : araf :
  4. editor@dailyjanatarbarta.com : JanatarBarta Editor : JanatarBarta Editor
  5. test@yopmail.com : test :
সংবাদ শিরোনাম :

রাঙ্গাবালী বনের খালে বিষ দিয়ে মাছ শিকার করেছে দুর্বৃত্তরা।

  • পোস্টের সময়কাল : শনিবার, ১০ জুলাই, ২০২১
  • ৮৮ মোট ভিউস্

পটুয়াখালী প্রতিনিধি।

  • পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলার মৌডুবি ইউনিয়নে আশাবাড়িয়া বনের খালে বিষ দিয়ে মাছ শিকার করেছে দুর্বৃত্তরা। প্রত্যক্ষদর্শীরা জানায়, বৃহস্পতিবার সন্ধ্যার দিকে উপজেলার মাতবরকান্দা গ্রামের আশাবাড়িয়া বাগানের খালে বিষ প্রয়োগ করে মাছ শিকার করে চার জেলে। সন্দেহভাজন খালে বিষ প্রয়োগের চারজন জেলের বিষয়টি সংশ্লিষ্ট কর্মকর্তাকে জানালে গত শুক্রবার মৌডুবি বাজারে স্থানীয়দের উপস্থিতিতে তাদের জিজ্ঞাসাবাদ করে ছেড়ে দেয়া হয়। এবং পরবর্তীতে তদন্তে প্রমাণ হলে তাদের বিরুদ্ধে ব্যাবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন তিনি।
    মাঝের দেওর গ্রামের রিয়াজ জানান, এক মাস আগে বিট কর্মকর্তার থেকে ১৫ হাজার টাকায় দুইটি খাল লিছ নেই। খালে মাছ ধরার আগেই দিপু,আতিক,রাসেল ও ইয়াকুব চারজন মিলে আমার লিছ নেয়া খালে বিষ দিয়ে মাছ শিকার করে। বিষয়টি জাহিদ স্যারকে জানাই। প্রমাণ থাকা সত্তে¡ও কোন অ্যাকশন নেয়নি। যদি না পারেন আমার টাকা দিয়ে দেন নয়তো আমারটা আমার মতো ছেড়ে দেন দু’এক টাকা খরচ হলে আমার মতো ব্যবস্থা করে নিবো। যেহেতু আমার কাছে ওদের জবানবন্দির প্রমাণ আছে। বিট কর্মকর্তা বিষ প্রয়োগকারীদের থেকে টাকা খেতে চেয়ে বলেই নিরব আছে। কোন ব্যবস্থা নেয়নি।
    মৌডুবি ইউপি’র করিম বলেন, ঝাঁকি জাল দিয়ে মাছ ধরে জীবিকা নির্বাহ করি। বিট কর্মকর্তা খাল লিছ দেয়ায় এখন আর দিয়ে মাছ ধরতে পারি না। অনেকে বিষ দিয়ে মাছ শিকার করে। নিজ চোখে দেখি। দেখা ছাড়া কিছুই করার নেই। বিষ দিয়ে মাছ শিকারের বিষয়টি বিট কর্মকর্তাকে জানালে কোন লাভ হয়নি। সে লোক ধরে আবার ছেড়ে দেয়।
    মৌডুবি ফরেস্ট ক্যাম্পের বিট কর্মকর্তা জাহিদ প্রামানিক বলেন, বিষ প্রয়োগ করে মাছ শিকারের অভিযোগ পেয়েছি। বিষ প্রয়োগকারীদের বিরুদ্ধে খোঁজখবর নেয়া হবে। খাল লিছ দেয়ার বিষয়টি সত্য বলে জানান তিনি।

এ ব্যপারে উপজেলা নির্বাহী অফিসার মাশফাকুর রহমান বলেন, বিষ প্রয়োগ করে মাছ শিকারের অভিযোগ পেলে খোঁজ নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

শেয়ার করুন....

আরো দেখুন