1. info@dailyjanatarbarta.com : Admin :
  2. admin2@dailyjanatarbarta.com : Editor Janatar Barta : Editor Janatar Barta
  3. araf@yopmail.com : araf :
  4. editor@dailyjanatarbarta.com : JanatarBarta Editor : JanatarBarta Editor
  5. test@yopmail.com : test :
সংবাদ শিরোনাম :

২১জুলাই পবিত্র ঈদুল আজহা

  • পোস্টের সময়কাল : রবিবার, ১১ জুলাই, ২০২১
  • ১৩৮ মোট ভিউস্

নিজস্ব প্রতিবেদক: দেশের আকাশে ১৪৪২ হিজরির পবিত্র জিলহজ মাসের চাঁদ দেখা গেছে। এ হিসেবে আগামী ২১ জুলাই বুধবার দেশে ঈদুল আজহা পালিত হবে।

রবিবার সন্ধ্যায় জাতীয় চাঁদ দেখা কমিটির বৈঠকে এই সিদ্ধান্ত হয়। বায়তুল মোকাররম জাতীয় মসজিদের পূর্ব সাহানে এই সভা অনুষ্ঠিত হয়। ঈদুল আজহা মুসলমানদের অন্যতম বৃহৎ ধর্মীয় উৎসব। প্রতি বছর ১০ জিলহজ ঈদুল আজহা পালিত হয়। এটি কোরবানির ঈদ হিসেবেও পরিচিত।

এদিন আল্লাহর অনুগ্রহ লাভের প্রত্যাশায় মুসলমানেরা পশু কোরবানি করেন। জিলহজ মাসের ৯ তারিখ পালিত হয় পবিত্র হজ। তবে গতবারের মতো এবারও করোনা মহামারির কারণে সৌদি আরবের বাইরের কেউ হজে অংশ নিতে পারছেন না। এজন্য হজের কোনো আমেজ নেই। এবারও মহামারি করোনার কারণে ভিন্ন এক চেহারায় আসছে ঈদুল আজহা। মাঠের পরিবর্তে মসজিদে আদায় হবে ঈদের জামাত। ঢাকাসহ সারাদেশে কমানো হয়েছে পশুর হাট। কোরবানির ক্ষেত্রে স্বাস্থ্যবিধি মানার ওপর রয়েছে কড়াকড়ি।

দেশে করোনার প্রকোপ মারাত্মক আকার ধারণ করায় চলছে ১৪ দিনের কঠোর বিধিনিষেধ। আগামী বুধবার এই বিধিনিষেধ শেষ হওয়ার কথা রয়েছে। তবে করোনার প্রকোপ না কমায় বিধিনিষেধ একদম উঠবে না বলে সরকারের পক্ষ থেকে ইঙ্গিত দেয়া হয়েছে। যে যেখানে আছে সেখানেই ঈদ পালনের ব্যাপারে উদ্বুদ্ধ করা হচ্ছে।

শেয়ার করুন....

আরো দেখুন