1. info@dailyjanatarbarta.com : Admin :
  2. admin2@dailyjanatarbarta.com : Editor Janatar Barta : Editor Janatar Barta
  3. araf@yopmail.com : araf :
  4. editor@dailyjanatarbarta.com : JanatarBarta Editor : JanatarBarta Editor
  5. test@yopmail.com : test :
সংবাদ শিরোনাম :
ভোলার মেঘনায় মালবাহী কার্গোতে ডাকাতি! দূই জলদস্যুকে ধরে ফেললো কোস্ট গার্ড প্রকাশিত কাল্পনিক সংবাদের তীব্র প্রতিবাদ জানালেন বিজেপি নেতা জামালউদ্দিন চকেট সিপিডিএ ‘র দ্বিতীয় বর্ষপূর্তিতে ক্যারিয়ার উন্নয়ন সপ্তাহ ১৫-২১ অক্টোবর সারাদেশে টিসিবির পণ্য বিক্রি শুরু ৬ মাস ২১ দিন পর দলীয় কার্যালয়ে রিজভী কোনো নির্বাচন নির্বাচন খেলা হবে না: ওবায়দুল কাদের সারাদেশে টিসিবির পণ্য বিক্রি শুরু মানুষের ভাগ্য পরিবর্তনে মাঠ প্রশাসন মূল চালিকাশক্তি: প্রধানমন্ত্রী ভোলার মেঘনায় ৮ টি মালবাহী কার্গো জাহাজে ডাকাতির অভিযোগ! পুলিশের রহস্যময় ভূমিকা সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্কসংকেত

বেতাগীতে করোনা সচেতনে প্রতিনিয়ত কাজ করছে একদল স্বেচ্ছাসেবক

  • পোস্টের সময়কাল : মঙ্গলবার, ১৩ জুলাই, ২০২১
  • ১৭৪ মোট ভিউস্

মোঃখাইরুল ইসলাম মুন্না, বরগুনা!

বরগুনা বেতাগীতে রাত পোহালেই দেখা যায় লাল পোশাক পরা একদল তরুণ-তরুণীকে। সরকার ঘোষিত লকডাউন বাস্তবায়নে অপ্রয়োজনে বাসা থেকে বের হয়েছে এমন মানুষদের সঠিকভাবে মাক্স পড়তে উৎসাহিত ও দ্রুত বাসায় ফেরত পাঠাতে উপজেলা প্রশাসনকে সহায়তা করে যাচ্ছে তারা।

বলছি যুব রেড ক্রিসেন্ট, বেতাগী উপজেলা শাখার স্বেচ্ছাসেবকদের কথা। করোনার শুরু থেকে কোভিড -১৯ এ সচেতনতামুলক লিফট বিতরণ, মাইকিং, জীবাণু নাশক স্প্রে, শারীরিক দুরত্বের চিত্র অংকন, পাড়া-মহল্লায় সচেতনতা ক্যাম্পেইন, কোভিড-১৯ প্রতিরোধক টিকা কার্যক্রমে হাসপাতালে স্বেচ্ছাসেবাসহ হ্যান্ড সেনিটাইজার, সাবান ও মাস্ক বিতরণ করেছে।

এমনকি করোনা উপসর্গ ও আক্রান্ত হয়ে মৃত ব্যক্তিদের লাশ গোসল ও দাফন কাজে যখন স্বজন কিংবা প্রতিবেশীরা আসেনি,তখন এই স্বেচ্ছাসেবকরা সকল প্রতিকূলতা উপেক্ষা করে ঝুঁকি নিয়ে গোসল ও দাফন কাজ সম্পন্ন করেছে। সম্প্রতি করোনার তৃতীয় ঢেউয়ে সারা দেশের ন্যায় বেতাগী উপজেলা আক্রান্তের সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়ায় সরকারের ঘোষিত কঠোর লকডাউন কার্যকরে সকাল সন্ধ্যা জনসাধারণকে ঘরমুখী করতে আলোচনায় এসেছে করোনা যোদ্ধা যুব রেড ক্রিসেন্ট, বেতাগী উপজেলা শাখার সদস্যরা।

যুব রেড ক্রিসেন্ট, বেতাগী উপজেলা শাখার দলনেতা অলি আহমেদ জানান, মানবসেবাই শ্রেষ্ঠ ধর্ম। আমরা চেষ্টা করছি মানুষের সেবা করার। সঠিকভাবে মাস্ক পরতে উৎসাহ প্রদান সহ জনসাধারণকে লকডাউনে বাসার বাহিরে বের হওয়া থেকে বিরত থাকতে বলি। এ বিষয়ে বেতাগী উপজেলা নির্বাহী অফিসার মোঃ সুহৃদ সালেহীন বলেন, যুব রেড ক্রিসেন্ট, বেতাগী উপজেলা শাখার সদস্যরা স্বেচ্ছায় প্রশাসনকে সহযোগিতা করে যাচ্ছে, যা ভুয়সী প্রশংসনীয়। নিজেদের জীবনের ঝুঁকি নিয়ে এবং তার পরিবারের জীবনের ঝুকি আছে এটা জেনেও অক্লান্ত পরিশ্রম করছে এই যুবকরা। তাই এই স্বেচ্ছাসেবী মানবতার ফেরিওয়ালাদের হাজার সালাম জানিয়েছেন বেতাগী উপজেলা পরিষদের চেয়ারম্যান, মোঃ মাকসুদুর রহমান ফোরকান।

শেয়ার করুন....

আরো দেখুন