1. info@dailyjanatarbarta.com : Admin :
  2. admin2@dailyjanatarbarta.com : Editor Janatar Barta : Editor Janatar Barta
  3. araf@yopmail.com : araf :
  4. editor@dailyjanatarbarta.com : JanatarBarta Editor : JanatarBarta Editor
  5. test@yopmail.com : test :
সংবাদ শিরোনাম :
ভোলার মেঘনায় মালবাহী কার্গোতে ডাকাতি! দূই জলদস্যুকে ধরে ফেললো কোস্ট গার্ড প্রকাশিত কাল্পনিক সংবাদের তীব্র প্রতিবাদ জানালেন বিজেপি নেতা জামালউদ্দিন চকেট সিপিডিএ ‘র দ্বিতীয় বর্ষপূর্তিতে ক্যারিয়ার উন্নয়ন সপ্তাহ ১৫-২১ অক্টোবর সারাদেশে টিসিবির পণ্য বিক্রি শুরু ৬ মাস ২১ দিন পর দলীয় কার্যালয়ে রিজভী কোনো নির্বাচন নির্বাচন খেলা হবে না: ওবায়দুল কাদের সারাদেশে টিসিবির পণ্য বিক্রি শুরু মানুষের ভাগ্য পরিবর্তনে মাঠ প্রশাসন মূল চালিকাশক্তি: প্রধানমন্ত্রী ভোলার মেঘনায় ৮ টি মালবাহী কার্গো জাহাজে ডাকাতির অভিযোগ! পুলিশের রহস্যময় ভূমিকা সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্কসংকেত

বেতাগীতে এগিয়ে চলছে দৃষ্টিনন্দন মডেল মসজিদের নির্মাণ কাজ

  • পোস্টের সময়কাল : মঙ্গলবার, ২০ জুলাই, ২০২১
  • ৭৫ মোট ভিউস্

মোঃ খাইরুল ইসলাম মুন্না

বরগুনা প্রতিনিধি

বরগুনা বেতাগী উপজেলার দেড়লাখ মানুষের আগ্রহের কেন্দ্রবিন্দু এখন দ্বিতল অত্যাধুনিক ও দৃষ্টিনন্দন বেতাগী মডেল মসজিদ। সবার আগ্রহের কেন্দ্রবিন্দু কবে কাজ শেষে নামাজের জন্য দ্বার উন্মোচিত হবে। পৌরসভার প্রানকেন্দ্রে উপজেলা পরিষদ অফিস সংলগ্ন এলাকায় এগিয়ে চলছে নান্দনিক এই মসজিদের নির্মাণ কাজ।
জানা যায়, ১২ কোটি টাকা ব্যায়ে নির্মিত অত্যাধুনিক এই মডেল মসজিদে থাকছে এক সাথে ৮ হাজার মানুষের নামাজ পড়ার ব্যবস্থার পাশাপাশি ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র।নারী ও পুরুষের জন্য পৃথক অজুর স্থান, লাইব্রেরি ও গবেষণাকেন্দ্র। আরও থাকছে শিশু শিক্ষা, হজযাত্রীদের নিবন্ধনকেন্দ্র ও ইমামদের প্রশিক্ষণের ব্যবস্থা। এছাড়াও মসজিদের আন্ডারগ্রাউন্ডে রয়েছে বিশাল পার্কিং ব্যবস্থা।
ধর্মনুরাগীদের পাশাপাশি এই মসজিদ নির্মাণে আনন্দিত ও উৎসাহিত সর্বস্তরের মানুষ। এমনই একাধিক ব্যক্তি বলেন, এই রকম একটি মসজিদ এখানে নির্মিত হবে এটা ভাবাও যায়নি। তবে অত্যাধুনিক ও দৃষ্টিনন্দন এত সুন্দর মসজিদ তৈরির আনন্দে বুকটা ভরে আসছে।
ঠিকাদারি প্রতিষ্ঠানের সত্ত্বাধিকারি ইউপি চেয়ারম্যান মো: খলিলুর রহমান খান জানান, ২০২০ সালে উপজেলা পরিষদের জমিতে এ মসজিদটির নির্মাণ কাজ শুরু হয়ে কাজটি অধ্যবধি চলমান রয়েছে। কাজটি প্রায় শেষের দিকে হলেও প্রয়োজনীয় বরাদ্দের অভাবে দ্রুত সম্পন্ন হতে কিছুটা হলেও বিলম্বিত হচ্ছে। তবে অর্থ বরাদ্দ সাপেক্ষে অচিরেই শেষ করতে পারব বলে আশা করছি।
উপজেলা নির্বাহী অফিসার মো: সুহৃদ সালেহীন জানান, সরকারি অর্থায়নে এ মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রটি নির্মাণ করা হচ্ছে। মাননীয় প্রধানমন্ত্রীর এটা একটি অনন্য ও সাহসী উদ্যোগ। যা যুগ যুগ ধরে মানুষের মাঝে দৃষ্টান্ত হয়ে থাকবে।

শেয়ার করুন....

আরো দেখুন