1. info@dailyjanatarbarta.com : Admin :
  2. admin2@dailyjanatarbarta.com : Editor Janatar Barta : Editor Janatar Barta
  3. araf@yopmail.com : araf :
  4. editor@dailyjanatarbarta.com : JanatarBarta Editor : JanatarBarta Editor
  5. test@yopmail.com : test :
সংবাদ শিরোনাম :
ভোলার মেঘনায় মালবাহী কার্গোতে ডাকাতি! দূই জলদস্যুকে ধরে ফেললো কোস্ট গার্ড প্রকাশিত কাল্পনিক সংবাদের তীব্র প্রতিবাদ জানালেন বিজেপি নেতা জামালউদ্দিন চকেট সিপিডিএ ‘র দ্বিতীয় বর্ষপূর্তিতে ক্যারিয়ার উন্নয়ন সপ্তাহ ১৫-২১ অক্টোবর সারাদেশে টিসিবির পণ্য বিক্রি শুরু ৬ মাস ২১ দিন পর দলীয় কার্যালয়ে রিজভী কোনো নির্বাচন নির্বাচন খেলা হবে না: ওবায়দুল কাদের সারাদেশে টিসিবির পণ্য বিক্রি শুরু মানুষের ভাগ্য পরিবর্তনে মাঠ প্রশাসন মূল চালিকাশক্তি: প্রধানমন্ত্রী ভোলার মেঘনায় ৮ টি মালবাহী কার্গো জাহাজে ডাকাতির অভিযোগ! পুলিশের রহস্যময় ভূমিকা সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্কসংকেত

পদ্মা সেতুর পিলারে ধাক্কা: তদন্তে কমিটি

  • পোস্টের সময়কাল : বৃহস্পতিবার, ২৯ জুলাই, ২০২১
  • ৭৬ মোট ভিউস্

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহণ করপোরেশনের (বিআইডব্লিউটিসি) ‘ফেরি শাহজালাল’ দুর্ঘটনার বিষয়টি সরেজমিন অনুসন্ধান করে প্রতিবেদন দেওয়ার জন্য নৌপরিবহণ মন্ত্রণালয়  চার সদস্যবিশিষ্ট একটি কমিটি গঠন করেছে। ২৭ জুলাই এ কমিটি গঠন করা হয়।

এতে বলা হয়, নৌপরিবহণ মন্ত্রণালয়ের যুগ্মসচিব (উন্নয়ন) ড. রফিকুল ইসলাম খান কমিটির আহ্বায়ক।  কমিটির অন্য সদস্যরা হলেন— নৌপরিবহণ অধিদপ্তরের ইঞ্জিনিয়ার অ্যান্ড শিপ সার্ভেয়ার মো. সিরাজুল ইসলাম, বিআইডব্লিউটিসির পরিচালক (অর্থ) শাহিনুর ভূঁইয়া এবং বিআইডব্লিউটিএর পরিচালক  (নৌসংরক্ষণ ও পরিচালন) মো. শাহজাহান।

কমিটির কার্যপরিধি হলো— ফেরি ব্যবস্থাপনা উন্নয়নসংক্রান্ত পর্যালোচনা, ফেরি নিরাপত্তা সংক্রান্ত পর্যালোচনা (ভেসেল ট্র্যাকিং সিস্টেম-ভিটিএস এবং রেডিও সিস্টেমের কার্যকারিতা পরীক্ষাসহ), ফেরি পরিচালনার ক্ষেত্রে স্ট্যান্ডার্ড অপারেটিং প্রসিডিউর (এসওপি) প্রণয়ন, ফেরি মেরামত, ব্যবহৃত যন্ত্রাংশ ও ব্যয়ের কার্যকারিতা পরীক্ষা করা (অধিক পুরনো/ব্যবহার অনুপযোগী ফেরিসমূহ স্ক্র্যাপ করা যায় কিনা সে বিষয়ে মতামত প্রদানসহ), ফেরির মাস্টার ও সংশ্লিষ্ট কর্মচারীদের যোগ্যতা, অভিজ্ঞতা এবং নিয়োগ প্রক্রিয়া পরীক্ষা করা, নিরাপদ ফেরি পরিচালনার জন্য দিকনির্দেশনামূলক প্রতিবেদন প্রণয়ন এবং অন্যান্য।

কমিটি প্রয়োজনে এক বা একাধিক সদস্য কোঅপ্ট করতে পারবে। কমিটিকে ১০ দিনের মধ্যে নৌপরিবহণ সচিবের কাছে সুপারিশসহ প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে।

শেয়ার করুন....

আরো দেখুন