1. info@dailyjanatarbarta.com : Admin :
  2. admin2@dailyjanatarbarta.com : Editor Janatar Barta : Editor Janatar Barta
  3. araf@yopmail.com : araf :
  4. editor@dailyjanatarbarta.com : JanatarBarta Editor : JanatarBarta Editor
  5. test@yopmail.com : test :
সংবাদ শিরোনাম :

শামীম পাটোয়ারীকে নিয়ে যা ভাবছেন প্রধান নির্বাচক নান্নু

  • পোস্টের সময়কাল : বৃহস্পতিবার, ২৯ জুলাই, ২০২১
  • ৭৯ মোট ভিউস্

৭ ম্যাচে ৬ জয়। হাতে তিন ট্রফি। এমন অর্জন নিয়ে দেশে ফিরেই অস্ট্রেলিয়াবধের মিশনে নামছে বাংলাদেশ। দীর্ঘ সফর শেষে পরিবার-পরিজনদের সঙ্গে সাক্ষাৎ না করেই হোটেলবন্দী হয়েছে টাইগাররা।

দেশে ফেরার আগেই বেশ কয়েকটি দুঃসংবাদ হজম করতে হয়েছে বাংলাদেশ সমর্থকদের।

অস্ট্রেলিয়ার বিপক্ষে তামিম, মুশফিক আর লিটন খেলতে পারছেন না। তারা তিনজনই ব্যাটসম্যান। বিষয় বাংলাদেশ দলের ব্যাটিংলাইনআপের জন্য একটা বড় চাপ – অস্বীকারের কিছু নেই।

আর মুশফিক-লিটন না থাকায় উইকেট যে নুরুল হাসান সোহানকেই সামলাতে হবে তা নিশ্চিত। আর তামিম-লিটনের অনুপস্থিতিতে দলে যোগ হয়েছেন মিডলঅর্ডার ব্যাটসম্যান মোহাম্মদ মিঠুন আর অলরাউন্ডার মোসাদ্দেক হোসেন সৈকত।

বাড়তি পাওনা হিসেবে জিম্বাবুয়েতে অভিষেকে আলো ছড়ানো শামীম হোসেন পাটোয়ারী তো আছেনই। তবুও ব্যাটিংয়ে ঘাটতি নিয়েই শক্তিশালী অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ খেলতে হবে বলে মত দিচ্ছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু।

তবে দলের নতুন সদস্য শামীম পাটওয়ারীকে নিয়ে আশাবাদী নান্নু। কারণ দেশের হয়ে দেশের মাটিতে এটাই তার প্রথম আন্তর্জাতিক ম্যাচ হতে যাচ্ছে।

এ বিষয়ে প্রধান নির্বাচক মিনহাজুল বলেন, ‘কখনও কখনও ঘরের মাঠে বিদেশি দলের বিপক্ষে খেলা একটা অন্যরকম চাপ। শামীম পাটোয়ারীকে অস্ট্রেলিয়ার বিপক্ষে সেই চাপ নিয়ে খেলতে হবে। হোম সয়েলে খেলার একটা প্রেশার থাকে। সেটা অনেক বেশি। সেই চাপের মুখে শামীম কতটা ভালো খেলে, সেটাও দেখার বিষয় আছে। আমি অবশ্য শুধু ব্যক্তির দিকে না তাকিয়ে দলের দিকে তাকাতে চাই। ওভারঅল আমি চাই দল হিসেবে খেলুক। সবাই কম বেশি অবদান রাখুক। টিমের সেরাটা যেন আমরা নির্দিষ্ট দিন দিতে পারি। জিম্বাবুয়ের তুলনায় আমাদের দেশের প্রেক্ষাপট ও কন্ডিশন ভিন্ন। অনেক উষ্ণ ও আর্দ্র। এখানে এনার্জি দরকার। এখানে ভালো ক্রিকেট কিভাবে খেলা যায়, সেটাই চিন্তা করার বিষয়।’

দলের ৩ তারকার অনুপস্থিতির বিষয়ে নান্নু বলেন, ‘এটা বড় একটা ঘাটতি। একজন আর তিনজন বলে কিছু নেই। একজন অভিজ্ঞ ও পরিণত পারফরমারের অনুপস্থিতি মানেই ঘাটতি তৈরি হওয়া। তারপরও কাজ চালিয়ে নিতে হবে। কারণ ইনজুরির ওপর কারও হাত নেই। জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে মুশফিক তো আগেই ছুটি নিয়েছিল।’

শেয়ার করুন....

আরো দেখুন