1. info@dailyjanatarbarta.com : Admin :
  2. admin2@dailyjanatarbarta.com : Editor Janatar Barta : Editor Janatar Barta
  3. araf@yopmail.com : araf :
  4. editor@dailyjanatarbarta.com : JanatarBarta Editor : JanatarBarta Editor
  5. test@yopmail.com : test :
সংবাদ শিরোনাম :
ভোলার মেঘনায় মালবাহী কার্গোতে ডাকাতি! দূই জলদস্যুকে ধরে ফেললো কোস্ট গার্ড প্রকাশিত কাল্পনিক সংবাদের তীব্র প্রতিবাদ জানালেন বিজেপি নেতা জামালউদ্দিন চকেট সিপিডিএ ‘র দ্বিতীয় বর্ষপূর্তিতে ক্যারিয়ার উন্নয়ন সপ্তাহ ১৫-২১ অক্টোবর সারাদেশে টিসিবির পণ্য বিক্রি শুরু ৬ মাস ২১ দিন পর দলীয় কার্যালয়ে রিজভী কোনো নির্বাচন নির্বাচন খেলা হবে না: ওবায়দুল কাদের সারাদেশে টিসিবির পণ্য বিক্রি শুরু মানুষের ভাগ্য পরিবর্তনে মাঠ প্রশাসন মূল চালিকাশক্তি: প্রধানমন্ত্রী ভোলার মেঘনায় ৮ টি মালবাহী কার্গো জাহাজে ডাকাতির অভিযোগ! পুলিশের রহস্যময় ভূমিকা সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্কসংকেত

বেতাগীতে করোনার টিকা গ্রহনে বাড়ছে আগ্রহ

  • পোস্টের সময়কাল : শুক্রবার, ৩০ জুলাই, ২০২১
  • ১২৮ মোট ভিউস্

মোঃখাইরুল ইসলাম মুন্না, বেতাগী (বরগুনা) প্রতিনিধি

বরগুনা জেলার বেতাগীতে দিন দিন করোনাভাইরাস’র টিকা গ্রহনে আগ্রহ বাড়ছে। টিকাদান কক্ষে প্রচন্ড ভীড়। রয়েছে নিবন্ধনকারীদের সারিবদ্ধ লাইন। হাসপাতালে টিকা গ্রহনের জন্য বিভিন্ন পেশার নারী-পুরুষদের উপস্থিতি লক্ষ্য করা গেছে।

এরই ধারাবাহিকতায় ইতোমধ্যে ডাক্তার, নার্স,সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি, মুক্তিযোদ্ধা, গণমাধ্যম কর্মী ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা করোনা প্রতিরোধ টিকা নিয়েছেন। উপজেলা হাসপাতাল সূত্রে জানা গেছে, বুধবার (২৮ জূলাই) বিকেল ৫ টা পর্যন্ত এ উপজেলায় মোট ৭ হাজার ৯৯০ জনকে টিকা প্রদান করা হয়েছে। আর ৮ হাজার ৭৫০ জন রেজিষ্ট্রেশন করেছে। এ উপজেলায় গত ৭ জানুয়ারি হাসপাতালের আবাসিক মেডিকেল কর্মকর্তা ডা: রবীন্দ্র নাথ সরকারকে টিকা প্রদানের মাধ্যমে কোভিট-১৯ এ কর্মসূচির উদ্বোধন করা হয়। উদ্বোধনের প্রথম দিনই উপজেলা করোনাভাইরাসের করোনা টিকা নেয়ার জন্য রেজিষ্ট্রেশন করতে হাসপাতালে বুথ চালু করা হয়। এছাড়াও পৌরসভা ও ইউনিয়ন পর্যায়ে আগামী ৭ থেকে ১২ আগষ্ট পর্যন্ত ছয় দিন ব্যাপি শুরু হচ্ছে গণ টিকা দান।

গ্রামে ইউনিয়ন পরিষদ কার্যালয়ে টিকাদান কেন্দ্র স্থাপন করা হবে। সেখানে জাতীয় পরিচয়পত্র নিয়ে গেলেই টিকা পাওয়া যাবে। জাতীয় পরিচয় পত্র বা জন্মসনদ নেই –- এমন ব্যক্তিদেরর বিশেষ ব্যবস্থায় টিকা দেওয়া হবে। উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা: তেন মং জানান, প্রাথমিক পর্যায়ে মানুষের মাঝে টিকা নেওয়ার প্রবনতা কম লক্ষ্য করা গেলেও এখন সাধারণ মানুষের মধ্য টিকা গ্রহণের আগ্রহ আমরা লক্ষ্য করছি। এখন পর্যন্ত যারা টিকা নিয়েছেন তাদের শরীরে কোনো পার্শ্বপ্রতিক্রিয়া সৃষ্টি না হওয়ায় মানুষের মনোবল বৃদ্ধি পাচ্ছে।

এ কারণে আগের চেয়ে দিন দিন মানুষের মাঝে আগ্রহও বাড়ছে। বেতাগী পৌরসভার ৯ নং ওয়ার্ড থেকে টিকা নিতে আসা মধ্য বয়েসী গৃহবধূ অজুফা বেগম বলেন,‘খুব সহজে টিকা নিতে পারায় আমি ভীষন খুশ্।ি ভয় ও নানা আতঙ্কের কারণে এতদিনে টিকা নেইনি। এখন দেখছি যারা টিকা নিয়েছেন তাদের কোন সমস্যা হয়নি বরং অনেকেই শারীরিকভাবে নানা ধরনের উপকার পেয়েছেন। তাই আমি এখন টিকা নিয়েছি।

উপজেলা নির্বাহী অফিসার মো: সুহৃদ সালেহীন জানান, প্রাণঘাতি করোনাভাইরাস সংক্রমণ নিয়ন্ত্রণে টিকাদানের পরিধি বাড়ানোর উদ্যোগ নিয়েছে সরকার। শহরের পাশাপাশি গ্রাম ও প্রত্যন্ত এলাকায় ব্যাপক ভিত্তিতে টিকাদান কার্যক্রম শুরু হবে। গণটিকাদান কার্যক্রমের সিদ্ধান্তকে ইতিবাচক বলে মনে করে বেতাগী উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র আলহাজ¦ এবিএম গোলাম কবির বলেন, সরকারের নির্দেশনা অনুযায়ী খুব শীঘ্রই পৌরসভায় টিকাদান কেন্দ্র স্থাপন করা হবে।

সেখানে গিয়ে সাধারণ মানুষসহ স্থানীয় দলীয় নেতা কর্মী সকলকে টিকা নেওয়ার জন্য তিনি আহবান জানিয়েছেন।

শেয়ার করুন....

আরো দেখুন