1. info@dailyjanatarbarta.com : Admin :
  2. admin2@dailyjanatarbarta.com : Editor Janatar Barta : Editor Janatar Barta
  3. araf@yopmail.com : araf :
  4. editor@dailyjanatarbarta.com : JanatarBarta Editor : JanatarBarta Editor
  5. test@yopmail.com : test :
সংবাদ শিরোনাম :
ভোলার মেঘনায় মালবাহী কার্গোতে ডাকাতি! দূই জলদস্যুকে ধরে ফেললো কোস্ট গার্ড প্রকাশিত কাল্পনিক সংবাদের তীব্র প্রতিবাদ জানালেন বিজেপি নেতা জামালউদ্দিন চকেট সিপিডিএ ‘র দ্বিতীয় বর্ষপূর্তিতে ক্যারিয়ার উন্নয়ন সপ্তাহ ১৫-২১ অক্টোবর সারাদেশে টিসিবির পণ্য বিক্রি শুরু ৬ মাস ২১ দিন পর দলীয় কার্যালয়ে রিজভী কোনো নির্বাচন নির্বাচন খেলা হবে না: ওবায়দুল কাদের সারাদেশে টিসিবির পণ্য বিক্রি শুরু মানুষের ভাগ্য পরিবর্তনে মাঠ প্রশাসন মূল চালিকাশক্তি: প্রধানমন্ত্রী ভোলার মেঘনায় ৮ টি মালবাহী কার্গো জাহাজে ডাকাতির অভিযোগ! পুলিশের রহস্যময় ভূমিকা সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্কসংকেত

ধর্ষণের জন্য সহস্র বছরের কারাদণ্ড, চমকে দেওয়ার মতো সাজার বহর

  • পোস্টের সময়কাল : শনিবার, ৩১ জুলাই, ২০২১
  • ৭৯ মোট ভিউস্

বিশ্বের অনেক দেশেই মৃত্যুদণ্ড নিষিদ্ধ। তাই অপরাধের মাত্রার ওপর নির্ভর করে বিভিন্ন মেয়াদের কারাদণ্ড দেওয়া হয় সেসব দেশে। কিন্তু কখনো যে এসব কারাদণ্ডের মেয়াদ হাজার থেকে লক্ষ বছর পর্যন্ত হতে পারে জানেন কী? এরকম লাখ লাখ বছর মেয়াদে সাজা দেওয়ার বহর সত্যি চমকে দেওয়ার মতো।

যুক্তরাষ্ট্রের ওকলাহোমার আদালত চার্লস স্কট রবিনসন নামে আরেক শিশু ধর্ষককে ১৯৯৪ সালেই ৩০ হাজার বছর কারাদণ্ড দেন। আদালতের রায়ের বিরুদ্ধে আপিল করেন চার্লস। মজার ব্যাপার হলো, ১০৮ বছর বয়স হলে চার্লস প্যারোলে মুক্তি পাবেন বলে রায় দেন আদালত।

এ পর্যন্ত বিশ্বের দীর্ঘতম দিনের সাজা পাওয়ার রেকর্ড চাময় থিপিয়াসো নামে এক ব্যক্তির। ১ লাখ ৬০ হাজার থাই নাগরিকের সাথে প্রতারণার অভিযোগে চাময় থিপিয়াসোকে এক লাখ ৪১ হাজার ৭৮ বছরের কারাদণ্ড দেন আদালত। থাইল্যান্ডের আইনে সর্বোচ্চ ২০ বছর কারাদণ্ডের বিধান থাকলেও বিপুল সংখ্যক মানুষের সাথে প্রচারণার দায়ে থিপিয়াসোকে এই সাজা দেওয়া হয়। যদিও ১৪ বছর কারাভোগ শেষেই মুক্তি পান তিনি।

গ্যাব্রিয়েল মার্চ গ্রানাডোস নামে স্পেনের এক পোস্টম্যানকে ১৯৭২ সালে ৩ লাখ ৮৪ হাজার ৯১২ বছরের কারাদণ্ড দেওয়া হয়। তার বিরুদ্ধে অভিযোগ ছিল ৪০ হাজারেরও বেশি চিঠি প্রাপকের কাছে পৌঁছে না দেওয়ার। তবে পরবর্তীতে অবশ্য তার সাজা কমিয়ে ১৪ বছর করা হয়।

শেয়ার করুন....

আরো দেখুন