1. info@dailyjanatarbarta.com : Admin :
  2. admin2@dailyjanatarbarta.com : Editor Janatar Barta : Editor Janatar Barta
  3. araf@yopmail.com : araf :
  4. editor@dailyjanatarbarta.com : JanatarBarta Editor : JanatarBarta Editor
  5. test@yopmail.com : test :
সংবাদ শিরোনাম :
ভোলার মেঘনায় মালবাহী কার্গোতে ডাকাতি! দূই জলদস্যুকে ধরে ফেললো কোস্ট গার্ড প্রকাশিত কাল্পনিক সংবাদের তীব্র প্রতিবাদ জানালেন বিজেপি নেতা জামালউদ্দিন চকেট সিপিডিএ ‘র দ্বিতীয় বর্ষপূর্তিতে ক্যারিয়ার উন্নয়ন সপ্তাহ ১৫-২১ অক্টোবর সারাদেশে টিসিবির পণ্য বিক্রি শুরু ৬ মাস ২১ দিন পর দলীয় কার্যালয়ে রিজভী কোনো নির্বাচন নির্বাচন খেলা হবে না: ওবায়দুল কাদের সারাদেশে টিসিবির পণ্য বিক্রি শুরু মানুষের ভাগ্য পরিবর্তনে মাঠ প্রশাসন মূল চালিকাশক্তি: প্রধানমন্ত্রী ভোলার মেঘনায় ৮ টি মালবাহী কার্গো জাহাজে ডাকাতির অভিযোগ! পুলিশের রহস্যময় ভূমিকা সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্কসংকেত

অস্ট্রেলিয়াকে দ্বিতীয় ম্যাচে হারিয়ে নতুন ইতিহাস গড়ল বাংলাদেশ

  • পোস্টের সময়কাল : বুধবার, ৪ আগস্ট, ২০২১
  • ৯৬ মোট ভিউস্

প্রথম ম্যাচে ২৩ রানের জয়ে দুই রেকর্ড গড়ে ইতিহাস লিখেছে বাংলাদেশ। একটি হলো সর্বনিম্ম পুঁজি নিয়ে জয় পেল বাংলাদেশ। এর আগে ধরে টি-টোয়েন্টি ফরম্যাটে বাংলাদেশের সবচেয়ে কম রান করে জয়ের রেকর্ড ছিল আরব আমিরাতের বিপক্ষে (১৩৩ রান)। মঙ্গলবার অস্ট্রেলিয়ার বিপক্ষে ১৩১ করে জয় পেয়েছে টাইগাররা।

দ্বিতীয় রেকর্ডটি হলো বিশ ওভারের ফরম্যাটে অস্ট্রেলিয়ার বিপক্ষে সবচেয়ে কম রান করে জয়ের রেকর্ড। নিউজিল্যান্ডের দখলে থাকা (১৪২ রান) রেকর্ডটি নিজের করে নিয়েছে বাংলাদেশ (১৩১ রান)।

এবার দ্বিতীয় টি-টোয়েন্টিতে ৫ উইকেটে জয়ের পর আরো একটি ইতিহাস লিখেছে টাইগাররা। এই প্রথম অস্ট্রেলিয়াকে যেকোনো ধরনের ক্রিকেটে টানা দুই ম্যাচে হারিয়েছে বাংলাদেশ।

এ নিয়ে এখন পর্যন্ত অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশের জয় মোট চারটি। ২০০৫ সালে কার্ডিফে প্রথমে ওয়ানডেতে হারিয়েছিল বাংলাদেশ। এরপর ২০১৭ সালে ঘরের মাঠে টেস্টে অসিদের হারায় বাংলাদেশ। এবার পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম দুইটিতেই জয় পেল টাইগাররা।

মিরপুর শেরেবাংলায় বুধবার দ্বিতীয় টি-টোয়েন্টিতে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভার খেলে মাত্র ১২১ রান সংগ্রহ করে।

১২২ রানের তাড়ায় ব্যাট করতে নেমে শুরুতে কিছুটা বিপাকে পড়ে বাংলাদেশ। পরে সাকিব, আফিফ ও সোহানের ব্যাটে ভর করে ৮ বল বাকি থাকতেই  জয় পেয়েছে টাইগাররা। ১২২ রানের লক্ষ্য টপকে গেছে পাঁচ উইকেট ও ৮ বল হাতে রেখে

শেয়ার করুন....

আরো দেখুন