1. info@dailyjanatarbarta.com : Admin :
  2. admin2@dailyjanatarbarta.com : Editor Janatar Barta : Editor Janatar Barta
  3. araf@yopmail.com : araf :
  4. editor@dailyjanatarbarta.com : JanatarBarta Editor : JanatarBarta Editor
  5. test@yopmail.com : test :
সংবাদ শিরোনাম :
ভোলার মেঘনায় মালবাহী কার্গোতে ডাকাতি! দূই জলদস্যুকে ধরে ফেললো কোস্ট গার্ড প্রকাশিত কাল্পনিক সংবাদের তীব্র প্রতিবাদ জানালেন বিজেপি নেতা জামালউদ্দিন চকেট সিপিডিএ ‘র দ্বিতীয় বর্ষপূর্তিতে ক্যারিয়ার উন্নয়ন সপ্তাহ ১৫-২১ অক্টোবর সারাদেশে টিসিবির পণ্য বিক্রি শুরু ৬ মাস ২১ দিন পর দলীয় কার্যালয়ে রিজভী কোনো নির্বাচন নির্বাচন খেলা হবে না: ওবায়দুল কাদের সারাদেশে টিসিবির পণ্য বিক্রি শুরু মানুষের ভাগ্য পরিবর্তনে মাঠ প্রশাসন মূল চালিকাশক্তি: প্রধানমন্ত্রী ভোলার মেঘনায় ৮ টি মালবাহী কার্গো জাহাজে ডাকাতির অভিযোগ! পুলিশের রহস্যময় ভূমিকা সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্কসংকেত

পর্যটকবাহী নৌকা ডুবে ১৮ জনের প্রাণহানির বর্ষপূর্তি আজ

  • পোস্টের সময়কাল : বৃহস্পতিবার, ৫ আগস্ট, ২০২১
  • ৭০ মোট ভিউস্

অনলাইন ডেস্ক

পর্যটকবাহী নৌকাডুবিতে ১৮ জনের প্রাণহানির ঘটনার এক বছর পূর্ণ হলো আজ।  ২০২০ সালের ৫ আগস্ট নেত্রকোনার মদনের উচিতপুর হাওরে পর্যটকবাহী ইঞ্জিনচালিত নৌকা ডুবে ১৮ পর্যটকের মর্মান্তিক প্রাণহানির ঘটনা ঘটে।

মহামারির কারণে ঘটনায় নিহতদের স্মরণে সরকারি কিংবা বেসরকারিভাবে কোনো মিলাদ মাহফিল আয়োজন করা হয়নি বলে বিষয়টি নিশ্চিত করেছেন মদন থানার ওসি ফেরদৌস আলম।

এদিকে ট্রলারের মালিক লাহুত মিয়াকে (৪১) গত ২৭ এপ্রিল নৌপরিবহণ অধিদপ্তরের মামলায় উচিতপুর ট্রলারঘাট এলাকা থেকে গ্রেফতার করা হয়। তিনি উপজেলার সদর ইউনিয়নের কুলিয়াটি গ্রামের নূরুল হকের (পুলিশ মিয়া) ছেলে।

এ ছাড়া নৌকার অপর দুই মাঝি উচিতপুর গ্রামের আব্দুল জব্বারের ছেলে আল আমিন ওরফে শাহাদাত (২৮) এবং কুলিয়াটি গ্রামের আলাদ মিয়ার ছেলে কায়রুল ইসলামকে (৩০) থানার সামনে থেকে গ্রেফতার করা হয়। গ্রেফতার আসামিরা জামিনে রয়েছেন।

গত ২০২০ সালের ৫ আগস্ট ময়মনসিংহ সদর উপজেলার চরখরিচা গ্রামের ও গৌরীপুর উপজেলা থেকে ৪৮ শিক্ষক-শিক্ষার্থী পর্যটকবাহী যাত্রী উচিতপুর ট্রলারঘাট থেকে ভাই ভাই ট্রলারে হাওর ভ্রমণে বের হয়। ট্রলারটি উপজেলার গোবিন্দশ্রী ইউনিয়নের রাজালীকান্দা নামক স্থানে পৌঁছলে ঝড়ো হাওয়ার কবলে পড়ে ট্রলার ডুবে দুই কন্যাশিশুসহ ১৮ জনের প্রাণহানির ঘটনা ঘটে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা বুলবুল আহমেদ জানান, এ ঘটনার পর থেকেই ঘাট এলাকায় পুলিশ টহল জোরদার করা হয়েছে। নৌকাচালকদের প্রশিক্ষণ দেওয়া হয়েছে। এ ছাড়া জেলা প্রশাসনের পক্ষ থেকে সুরক্ষা সামগ্রী বিতরণ করা হয়েছে। বিশেষ করে রাতেরবেলায় নৌকা যেন দিগ্বিদিক না যেতে পারে তাই দুদিকে দুটি সৌর প্যানেল স্থাপন করা হয়েছে।

শেয়ার করুন....

আরো দেখুন