1. info@dailyjanatarbarta.com : Admin :
  2. admin2@dailyjanatarbarta.com : Editor Janatar Barta : Editor Janatar Barta
  3. araf@yopmail.com : araf :
  4. editor@dailyjanatarbarta.com : JanatarBarta Editor : JanatarBarta Editor
  5. test@yopmail.com : test :
সংবাদ শিরোনাম :
ভোলার মেঘনায় মালবাহী কার্গোতে ডাকাতি! দূই জলদস্যুকে ধরে ফেললো কোস্ট গার্ড প্রকাশিত কাল্পনিক সংবাদের তীব্র প্রতিবাদ জানালেন বিজেপি নেতা জামালউদ্দিন চকেট সিপিডিএ ‘র দ্বিতীয় বর্ষপূর্তিতে ক্যারিয়ার উন্নয়ন সপ্তাহ ১৫-২১ অক্টোবর সারাদেশে টিসিবির পণ্য বিক্রি শুরু ৬ মাস ২১ দিন পর দলীয় কার্যালয়ে রিজভী কোনো নির্বাচন নির্বাচন খেলা হবে না: ওবায়দুল কাদের সারাদেশে টিসিবির পণ্য বিক্রি শুরু মানুষের ভাগ্য পরিবর্তনে মাঠ প্রশাসন মূল চালিকাশক্তি: প্রধানমন্ত্রী ভোলার মেঘনায় ৮ টি মালবাহী কার্গো জাহাজে ডাকাতির অভিযোগ! পুলিশের রহস্যময় ভূমিকা সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্কসংকেত

পদ্মা সেতুর পিলারে ফেরির ধাক্কার ঘটনায় জিডি, তদন্ত কমিটি গঠন

  • পোস্টের সময়কাল : মঙ্গলবার, ১০ আগস্ট, ২০২১
  • ৭৫ মোট ভিউস্

মুন্সিগঞ্জের লৌহজংয়ে ফেরি বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীরের ধাক্কায় নির্মাণাধীন পদ্মা সেতুর ১০ নম্বর পিলারের পাইল ক্যাপ ক্ষতিগ্রস্ত হওয়ার ঘটনায় সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে। সোমবার রাত ১১টার দিকে লৌহজং থানায় সেতু কর্তৃপক্ষ এই জিডি করে।

এদিকে এই দুর্ঘটনার কারণ অনুসন্ধানে বিআইডব্লিউটিসি পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে বলে নজরুল ইসলাম মিশা জানিয়েছেন।

বিআইডব্লিউটিসির পরিচালক (কারিগরি) মো. রাশেদুল ইসলামকে কমিটির আহ্বায়ক করা হয়েছে।

কমিটির অন্য সদস্যরা হলেন- বিআইডব্লিউটিসির মহাব্যবস্থাপক (মেরিন) ক্যাপ্টেন মুহাম্মদ হাসেমুর রহমান চৌধুরী, পরিচালক (নৌসংরক্ষণ ও পরিচালন) মো. শাহজাহান, সহকারী মহাব্যবস্থাপক মো. রুবেলুজ্জামান ও সহকারী মহাব্যবস্থাপক আহম্মদ আলী।

কমিটিকে তিন দিনের মধ্যে বিআইডব্লিউটিসির চেয়ারম্যানের কাছে তদন্ত প্রতিবেদন দিতে বলা হয়েছে।

এদিকে ঘটনার পর থেকে ফেরিচালককে খুঁজে পাচ্ছে না পুলিশ।

মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে পদ্মা সেতুর নির্বাহী প্রকৌশলী আবদুল কাদের জানান, পদ্মা সেতুর ১০ নম্বর পিলারের পাইল ক্যাপের একটি অংশ ফেরির ধাক্কায় ক্ষতিগ্রস্ত হয়েছে। ওই স্থানে ঢালাই ভেঙে দুটি রড দেখা যাচ্ছে। গত জুলাই মাসে দুবার এবং চলতি মাসে একবার এমন ঘটনা ঘটল। পাঁচ বছর ধরে নদীতে পিলার রয়েছে। তখনো নদীতে স্রোত ছিল। অন্য নৌযানও চলেছে। এ বছর কেন এমন ঘটনা ঘটছে, সেটি বোধগম্য নয়। তিনি আরও বলেন, যেখানে দুর্ঘটনা ঘটেছে, যাদের মাধ্যমে ঘটেছে, দুটিই সরকারি সংস্থা। সরকার তদন্ত করে বিভাগীয় ব্যবস্থা নেবে।

লৌহজং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসাইন জানান, পদ্মা সেতুর নির্বাহী প্রকৌশলী থানায় একটি জিডি করেছেন। তদন্তের ভার মাওয়া নৌ–পুলিশ ফাঁড়িকে দেওয়া হয়েছে। ঘটনাটি কেন এবং কীভাবে ঘটেছে, বিস্তারিত খতিয়ে দেখে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

সোমবার মাদারীপুর বাংলাবাজার ঘাট থেকে যাত্রী ও যানবাহন নিয়ে রো রো ফেরি বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর শিমুলিয়া ঘাটের দিকে যাচ্ছিল। মুন্সিগঞ্জের লৌহজংয়ে নির্মাণাধীন পদ্মা সেতুর ১০ পিলারের কাছে এসে চালক নিয়ন্ত্রণ হারালে ফেরিটি পিলারের পাইল ক্যাপে ধাক্কা দেয়। এতে ঢালাই ভেঙে দুটি রড বেড়িয়ে আসে। ফেরিও ফেটে যায়। এ সময় ফেরিতে থাকা একটি গমভর্তি ট্রাক দুটি প্রাইভেটকারের ওপর উল্টে পড়ে।

এর আগে জুলাই মাসে দুই দফায় পদ্মা সেতুর পিলারে ফেরির ধাক্কার ঘটনা ঘটে। ২০ জুলাই পদ্মা সেতুর ১৬ নম্বর পিলারের সঙ্গে ধাক্কা লেগে মুন্সিগঞ্জের শিমুলিয়া ও মাদারীপুরের বাংলাবাজার নৌপথের রো রো ফেরি শাহ মখদুমের তলা ফুটো হয়ে যায়। ২৩ জুলাই মাদারীপুরের বাংলাবাজার ঘাট থেকে ছেড়ে আসা রো রো ফেরি শাহ জালাল ১৭ নম্বর পিলারে ধাক্কা দিলে তা ক্ষতিগ্রস্ত হয়।

শেয়ার করুন....

আরো দেখুন