1. info@dailyjanatarbarta.com : Admin :
  2. admin2@dailyjanatarbarta.com : Editor Janatar Barta : Editor Janatar Barta
  3. araf@yopmail.com : araf :
  4. editor@dailyjanatarbarta.com : JanatarBarta Editor : JanatarBarta Editor
  5. test@yopmail.com : test :
সংবাদ শিরোনাম :
ভোলার মেঘনায় মালবাহী কার্গোতে ডাকাতি! দূই জলদস্যুকে ধরে ফেললো কোস্ট গার্ড প্রকাশিত কাল্পনিক সংবাদের তীব্র প্রতিবাদ জানালেন বিজেপি নেতা জামালউদ্দিন চকেট সিপিডিএ ‘র দ্বিতীয় বর্ষপূর্তিতে ক্যারিয়ার উন্নয়ন সপ্তাহ ১৫-২১ অক্টোবর সারাদেশে টিসিবির পণ্য বিক্রি শুরু ৬ মাস ২১ দিন পর দলীয় কার্যালয়ে রিজভী কোনো নির্বাচন নির্বাচন খেলা হবে না: ওবায়দুল কাদের সারাদেশে টিসিবির পণ্য বিক্রি শুরু মানুষের ভাগ্য পরিবর্তনে মাঠ প্রশাসন মূল চালিকাশক্তি: প্রধানমন্ত্রী ভোলার মেঘনায় ৮ টি মালবাহী কার্গো জাহাজে ডাকাতির অভিযোগ! পুলিশের রহস্যময় ভূমিকা সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্কসংকেত

ভারত থেকে কাঁচামরিচ আমদানি শুরু

  • পোস্টের সময়কাল : শনিবার, ১৪ আগস্ট, ২০২১
  • ৬৯ মোট ভিউস্

দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে দীর্ঘ ৮ মাস পর ভারত থেকে কাঁচামরিচ আমদানি শুরু হয়েছে। আমদানির খবরে হিলির খুচরা ও পাইকারি বাজারে কমতে শুরু করেছে মরিচের দাম। বর্তমানে কেজিপ্রতি বিক্রি হচ্ছে ১১০ থেকে ১২০ টাকা।

শনিবার দুপুর ১২টার পর ভারত থেকে একটি ট্রাকে প্রায় ১৩ টন কাঁচামরিচ আমদানি হয়।

হিলি বাজারের খুচরা ব্যবসায়ীরা জানান, দীর্ঘ দিন পর হিলি স্থলবন্দর দিয়ে কাঁচামরিচ আমদানি শুরু হয়েছে; যার জন্য দাম কমতে শুরু করেছে। আমরা আড়তদারদের কাছ থেকে বেশি দামে কিনে বেশি দামে বিক্রি করেছি। এখন কম দামে কিনে কম দামে বিক্রি করছি। বর্তমানে হিলির খুচরা বাজারে ১১০ থেকে ১২০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে কাঁচামরিচ।

হিলি স্থলবন্দরের আমদানি-রপ্তানি গ্রুপের সভাপতি হারুন-উর রশিদ যুগান্তরকে জানান, দেশের বাজারে কাঁচামরিচের দাম হঠাৎ করে বৃদ্ধি পেয়েছে। যার কারণে হিলি স্থলবন্দরের আমদানিকারকরা বেশি বেশি কাঁচামরিচ আমদানির জন্য এলসি দিয়েছেন। ইতোমধ্যে খুচরা ও পাইকারি বাজারে কাঁচামরিচের দাম কমতে শুরু করেছে। অল্প দিনের মধ্যেই দাম আরও  কমবে বলে জানান তিনি।

 

শেয়ার করুন....

আরো দেখুন