1. info@dailyjanatarbarta.com : Admin :
  2. admin2@dailyjanatarbarta.com : Editor Janatar Barta : Editor Janatar Barta
  3. araf@yopmail.com : araf :
  4. editor@dailyjanatarbarta.com : JanatarBarta Editor : JanatarBarta Editor
  5. test@yopmail.com : test :
সংবাদ শিরোনাম :
ভোলার মেঘনায় মালবাহী কার্গোতে ডাকাতি! দূই জলদস্যুকে ধরে ফেললো কোস্ট গার্ড প্রকাশিত কাল্পনিক সংবাদের তীব্র প্রতিবাদ জানালেন বিজেপি নেতা জামালউদ্দিন চকেট সিপিডিএ ‘র দ্বিতীয় বর্ষপূর্তিতে ক্যারিয়ার উন্নয়ন সপ্তাহ ১৫-২১ অক্টোবর সারাদেশে টিসিবির পণ্য বিক্রি শুরু ৬ মাস ২১ দিন পর দলীয় কার্যালয়ে রিজভী কোনো নির্বাচন নির্বাচন খেলা হবে না: ওবায়দুল কাদের সারাদেশে টিসিবির পণ্য বিক্রি শুরু মানুষের ভাগ্য পরিবর্তনে মাঠ প্রশাসন মূল চালিকাশক্তি: প্রধানমন্ত্রী ভোলার মেঘনায় ৮ টি মালবাহী কার্গো জাহাজে ডাকাতির অভিযোগ! পুলিশের রহস্যময় ভূমিকা সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্কসংকেত

যেকোনো সময় দেশ ছেড়ে পালাতে পারেন আফগান প্রেসিডেন্ট

  • পোস্টের সময়কাল : শনিবার, ১৪ আগস্ট, ২০২১
  • ৬৩ মোট ভিউস্

আফগানিস্তানের প্রেসিডেন্ট আশরাফ গনি পদত্যাগ করে দেশ ছেড়ে পালাতে পারেন। আফগান নিরাপত্তা বাহিনীর একটি সূত্রের বরাতে এই সংবাদ প্রকাশ করেছে সিএনএননিউজ১৮।

যদিও শনিবার টেলিভিশনে আফগান প্রেসিডেন্ট ভাষণ দিয়েছেন। এই ভাষণে তিনি তালেবানের বিরুদ্ধে যুদ্ধ চালিয়ে যাবার ঘোষণা দিয়েছেন।

রেকর্ডেড ওই ভিডিওতে আশরাফ গনি বলেন, তালেবানের দখলে দেশ আজ ব্যাপক হুমকির সম্মুখীন। তবে পরিস্থিতি সরকারের নিয়ন্ত্রণে রয়েছে।

ভারতের চ্যানেল সিএনএন১৮ বলছে, আফগানিস্তানের প্রেসিডেন্ট আশরাফ গনি তালেবানের সঙ্গে জরুরি ভিত্তিতে যুদ্ধবিরতি চাচ্ছেন। এই যুদ্ধবিরতির অংশ হিসেবে পদত্যাগ করে দেশত্যাগ করতে পারেন তিনি।

সূত্র জানিয়েছে, টেলিভিশনের জন্য যখন আশরাফ গনির বক্তব্য রেকর্ড করা হচ্ছিল, তখন তাকে পদত্যাগ করতে বলা হয়। কিন্তু তখন পর্যন্ত  তিনি পদত্যাগ করেননি। তবে শিগগিরই পদত্যাগ করে পরিবারসহ তিনি তৃতীয় কোনো দেশে চলে যেতে পারেন।

গত তিন দিন আগে আফগানিস্তানের ভারপ্রাপ্ত অর্থমন্ত্রী খালিদ পায়েন্দা পদত্যাগ করে দেশ ছেড়ে পালিয়েছেন। যুক্তরাষ্ট্রভিত্তিক গণমাধ্যম ব্লুমবার্গ জানিয়েছে, তালেবান আফগানিস্তানের গুরুত্বপূর্ণ কাস্টমস দখল করে নেওয়ার পর পরিবার নিয়ে দেশ ত্যাগ করেন আফগান এই মন্ত্রী।  তবে আফগানিস্তানের সাবেক এই অর্থমন্ত্রী কোন দেশে গেছেন সেটা জানা যায়নি।

এদিকে আফগানিস্তানের রাজধানী কাবুলের ১১ কিলোমিটার সীমার মধ্যে পৌঁছে গেছে তালেবান বাহিনী। শনিবার দক্ষিণের চর আসিয়াব শহরে পৌঁছানোর মধ্য দিয়ে তারা এই মাইলফলক অর্জন করেছে।

শেয়ার করুন....

আরো দেখুন