1. info@dailyjanatarbarta.com : Admin :
  2. admin2@dailyjanatarbarta.com : Editor Janatar Barta : Editor Janatar Barta
  3. araf@yopmail.com : araf :
  4. editor@dailyjanatarbarta.com : JanatarBarta Editor : JanatarBarta Editor
  5. test@yopmail.com : test :
সংবাদ শিরোনাম :
ভোলার মেঘনায় মালবাহী কার্গোতে ডাকাতি! দূই জলদস্যুকে ধরে ফেললো কোস্ট গার্ড প্রকাশিত কাল্পনিক সংবাদের তীব্র প্রতিবাদ জানালেন বিজেপি নেতা জামালউদ্দিন চকেট সিপিডিএ ‘র দ্বিতীয় বর্ষপূর্তিতে ক্যারিয়ার উন্নয়ন সপ্তাহ ১৫-২১ অক্টোবর সারাদেশে টিসিবির পণ্য বিক্রি শুরু ৬ মাস ২১ দিন পর দলীয় কার্যালয়ে রিজভী কোনো নির্বাচন নির্বাচন খেলা হবে না: ওবায়দুল কাদের সারাদেশে টিসিবির পণ্য বিক্রি শুরু মানুষের ভাগ্য পরিবর্তনে মাঠ প্রশাসন মূল চালিকাশক্তি: প্রধানমন্ত্রী ভোলার মেঘনায় ৮ টি মালবাহী কার্গো জাহাজে ডাকাতির অভিযোগ! পুলিশের রহস্যময় ভূমিকা সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্কসংকেত

ভোলায় বঙ্গবন্ধুর ৪৬তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে শোকসভা ও দোয়া মুনাজাত অনুষ্ঠিত

  • পোস্টের সময়কাল : রবিবার, ১৫ আগস্ট, ২০২১
  • ৬৪ মোট ভিউস্

স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদৎ বার্ষিকী ও ১৫ই আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে ভোলায় শোকসভা ও দোয়া মুনাজাত অনুষ্ঠিত হয়েছে।

ভোলা জেলা আওয়ামী লীগের সভাপতি ফজলুল কাদের মজনু মোল্লার উদ্যোগে রবিবার (১৫ আগস্ট) সকাল সাড়ে ১০টায় শহরের চিলি চাইনিজ রেস্টুরেন্ট ও কনভেনশন সেন্টারে এ শোকসভা ও দোয়া মুনাজাত অনুষ্ঠিত হয়।

শোকসভায় সভাপতি হিসেবে উপস্থিত থেকে শোকাবহ আগস্ট নিয়ে তাৎপর্যপূর্ণ বক্তব্য রাখেন ভোলা সদর উপজেলার সাবেক চেয়ারম্যান ও ভোলা জেলা আওয়ামী লীগের সভাপতি ফজলুল কাদের মজনু মোল্লা।

সভাপতির বক্তব্যে তিনি বলেন বাঙালি জাতির জীবনে একটি শোকবাহ দিন ১৫ আগস্ট। বঙ্গবন্ধু একটি জাতিকে স্বাধীন বাংলাদেশ রাষ্ট্র উপহার দিয়েছিলেন তার জীবনকে বিসর্জন দিয়ে, স্বাধীন বাংলাদেশের সূর্য অস্তমিত করার জন্য ৭১ এর পরাজিত শক্তি ও এদেশী ঘাতক দালালদের ষড়যন্ত্রে পৃথিবীর ইতিহাসে জঘন্যতম হত্যাকান্ড টি ঘটায়। তারা ভেবে ছিলো বঙ্গবন্ধুকে হত্যা করতে পারলে স্বাধীন বাংলাদেশ একটি অকার্যকর রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠিত হবে, কিন্তু আল্লাহ রহমতে ১৫ আগস্টে বেঁচে যাওয়া তার বড় সন্তান শেখ হাসিনা শক্ত হাতে দেশকে নেতৃত্ব দিয়ে বাংলাদেশকে একটি আধুনিক ও সুখী সমৃদ্ধ রাষ্ট্র হিসেবে পৃথিবীর বুকে প্রতিষ্ঠিত করেছেন।

তিনি আরও বলেন জাতির পিতার দুরদর্শী, সাহসী নেতৃত্বে বাঙালি জাতি আজ  স্বাধীন রাষ্ট্র পেয়েছে। ঘাতক চক্র বঙ্গবন্ধুকে হত্যা করলেও তাঁর স্বপ্ন ও আদর্শের মৃত্যু ঘটাতে পারেনি। এসময় তিনি শোককে শক্তিতে পরিণত করে  প্রধানমন্ত্রীর নেতৃত্বে সকলে মিলে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

এরপর বঙ্গবন্ধুসহ তার পরিবারের শহীদ সদস্যদের আত্মার মাগফিরাত কামনায় বিশেষ মোনাজাত করা হয়। দোয়া ও মুনাজাত পরিচালনা করেন যুবলীগ নেতা মোয়াজ্জেম হোসেন।

শোকসভায় উত্তর দিঘলদী ইউনিয়ন আওয়ামী লীগ নেতা আবদুস শহীদ তালুকদার, রাজাপুর ইউনিয়ন আওয়ামী লীগ নেতা তোফায়েল মাস্টার, ধনিয়া ইউনিয়ন আওয়ামী লীগ নেতা মোঃ মোয়াজ্জেম হোসেন, পশ্চিম ইলিশা ইউনিয়ন আওয়ামী লীগ নেতা মিজানুর রহমান, ভেলুমিয়া ইউনিয়ন আওয়ামী লীগ নেতা আবুল কালাম আজাদ, ভোলা জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মোঃ মোস্তাক আহমেদ শাহিন, সাধারণ সম্পাদক মাইনুর রহমান তুহিন মোল্লা, যুগ্ম সাধারণ সম্পাদক আক্তার হোসেন, ভোলা সদর উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মোঃ তরিকুল ইসলাম রনি, জেলা ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি আজিজ মেহেরাব মোল্লা, জেলা ছাত্রলীগ নেতা ইউসুফ সোয়েব, সাংগঠনিক সম্পাদক মোঃ শান্তসহ বিভিন্ন ইউনিয়ন আওয়ামী লীগ, যুবলীগ, সেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগ ও অন্যান্য অঙ্গসংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন....

আরো দেখুন