1. info@dailyjanatarbarta.com : Admin :
  2. admin2@dailyjanatarbarta.com : Editor Janatar Barta : Editor Janatar Barta
  3. araf@yopmail.com : araf :
  4. editor@dailyjanatarbarta.com : JanatarBarta Editor : JanatarBarta Editor
  5. test@yopmail.com : test :
সংবাদ শিরোনাম :
ভোলার মেঘনায় মালবাহী কার্গোতে ডাকাতি! দূই জলদস্যুকে ধরে ফেললো কোস্ট গার্ড প্রকাশিত কাল্পনিক সংবাদের তীব্র প্রতিবাদ জানালেন বিজেপি নেতা জামালউদ্দিন চকেট সিপিডিএ ‘র দ্বিতীয় বর্ষপূর্তিতে ক্যারিয়ার উন্নয়ন সপ্তাহ ১৫-২১ অক্টোবর সারাদেশে টিসিবির পণ্য বিক্রি শুরু ৬ মাস ২১ দিন পর দলীয় কার্যালয়ে রিজভী কোনো নির্বাচন নির্বাচন খেলা হবে না: ওবায়দুল কাদের সারাদেশে টিসিবির পণ্য বিক্রি শুরু মানুষের ভাগ্য পরিবর্তনে মাঠ প্রশাসন মূল চালিকাশক্তি: প্রধানমন্ত্রী ভোলার মেঘনায় ৮ টি মালবাহী কার্গো জাহাজে ডাকাতির অভিযোগ! পুলিশের রহস্যময় ভূমিকা সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্কসংকেত

স্বাধীনতা দিবসে কাশ্মীর নিয়ে যা বললেন মোদি

  • পোস্টের সময়কাল : রবিবার, ১৫ আগস্ট, ২০২১
  • ৭৫ মোট ভিউস্

ভারতের ৭৫তম স্বাধীনতা দিবসে রোববার লালকেল্লায় দাঁড়িয়ে দেশবাসীর উদ্দেশে ভাষণ দিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

এদিন প্রত্যন্ত গ্রামে ইন্টারনেট সংযোগ, উত্তরপূর্বের রাজ্যগুলোর সঙ্গে সারা দেশের রেলপথে সংযোগের পাশাপাশি মোদির ভাষণে উঠে আসে জম্মু ও কাশ্মীর প্রসঙ্গ।

মোদি জানান, দেশের কোনো কোণা অনুন্নত থাকবে না। উত্তর-পূর্ব ভারত, হিমালয়ান অঞ্চল অর্থাৎ জম্মু-কাশ্মীর, লাদাখ এবং উপকূল অঞ্চল ও আদিবাসী অধ্যুষিত অঞ্চলগুলোতে উন্নতি দেখা যাচ্ছে। লাদাখে কেন্দ্রীয় বিশ্ববিদ্যালয় তৈরি করে উচ্চশিক্ষার ব্যবস্থা করা হয়েছে।

তিনি বলেন, জম্মু হোক বা কাশ্মীর, আমাদের বিকাশের গতি সমান থাকবে। লাদাখেও উন্নততর পরিকাঠামো তৈরি হচ্ছে। সিন্ধু সেন্ট্রাল বিশ্ববিদ্যালয় গঠনের কাজ চলছে। জম্মু ও কাশ্মীরের উন্নয়ন দেখা যাচ্ছে। ডিলিমিটেশন কমিশন গঠন করা হয়েছে। ভবিষ্যতে বিধানসভা নির্বাচনের প্রস্তুতি চলছে।

এদিন নতুন ভারত তৈরিতে সবাইকে একসঙ্গে কাজ করার আহ্বান জানিয়েছেন মোদি। তিনি বলেন, ১০০ শতাংশ গ্রামাঞ্চলে রাস্তা থাকবে, ১০০ শতাংশ গৃহস্থের ব্যাংক অ্যাকাউন্ট থাকবে। ১০০ শতাংশ মানুষ যাতে আয়ুষ্মান ভারতের লাভ পান তা নিশ্চিত করতে হবে। উজ্জ্বলা প্রকল্পের অধীনে গ্যাসের সংযোগ পাবেন ১০০ শতাশ মানুষ। সূত্র: হিন্দুস্তান টাইমস।

শেয়ার করুন....

আরো দেখুন