1. info@dailyjanatarbarta.com : Admin :
  2. admin2@dailyjanatarbarta.com : Editor Janatar Barta : Editor Janatar Barta
  3. araf@yopmail.com : araf :
  4. editor@dailyjanatarbarta.com : JanatarBarta Editor : JanatarBarta Editor
  5. test@yopmail.com : test :
সংবাদ শিরোনাম :
ভোলার মেঘনায় মালবাহী কার্গোতে ডাকাতি! দূই জলদস্যুকে ধরে ফেললো কোস্ট গার্ড প্রকাশিত কাল্পনিক সংবাদের তীব্র প্রতিবাদ জানালেন বিজেপি নেতা জামালউদ্দিন চকেট সিপিডিএ ‘র দ্বিতীয় বর্ষপূর্তিতে ক্যারিয়ার উন্নয়ন সপ্তাহ ১৫-২১ অক্টোবর সারাদেশে টিসিবির পণ্য বিক্রি শুরু ৬ মাস ২১ দিন পর দলীয় কার্যালয়ে রিজভী কোনো নির্বাচন নির্বাচন খেলা হবে না: ওবায়দুল কাদের সারাদেশে টিসিবির পণ্য বিক্রি শুরু মানুষের ভাগ্য পরিবর্তনে মাঠ প্রশাসন মূল চালিকাশক্তি: প্রধানমন্ত্রী ভোলার মেঘনায় ৮ টি মালবাহী কার্গো জাহাজে ডাকাতির অভিযোগ! পুলিশের রহস্যময় ভূমিকা সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্কসংকেত

সরকার গঠনে দোহায় তালেবানের বৈঠক

  • পোস্টের সময়কাল : সোমবার, ১৬ আগস্ট, ২০২১
  • ৭৫ মোট ভিউস্

তালেবানের ভবিষ্যত সরকারের গঠন কাঠামো আর নাম নির্ধারণ নিয়ে দোহায় বৈঠক চলছে বলে জানিয়েছে সংগঠনটি। বৈঠক শেষে তারা খুব শিগগিরই এ ব্যাপারে বিস্তারিত জানাবে।

তালেবানের এক শীর্ষস্থানীয় নেতা তোলো নিউজকে জানিয়েছেন, তাদের নেতারা দোহায় আলোচনায় ব্যস্ত আছেন। নেতারা বিভিন্ন আন্তর্জাতিক সম্প্রদায় আর রাজনৈতিক দলের সঙ্গেও যোগাযোগ রাখছেন বলে জানা গেছে।

তালেবানের রাজনৈতিক শাখার উপ-প্রধান মোল্লা আবদুল গনি বারাদার বলেছেন,  এই মুহূর্ত তালেবানের জন্য একটি পরীক্ষা। এই সময়ে আমরা একটি পরীক্ষার মুখোমুখি কারণ দেশের জনগণের নিরাপত্তার দায়িত্ব এখন আমাদের।

সোমবার তালেবান তোলো নিউজের চত্বরে প্রবেশ করে নিরাপত্তা রক্ষীদের অস্ত্রশস্ত্র পরীক্ষা করে দেখেছে। তারা সরকারের দেওয়া অস্ত্রগুলো সংগ্রহ করে নিয়েছে। তোলো নিউজ চত্বরের নিরাপত্তা রক্ষার ব্যাপারে একমত হয়েছে তারা। সেখানকার কর্মীদের সঙ্গে তালেবান কোনো বিরূপ আচরণ করেনি বলে জানা গেছে।

কাবুলের সিংহাসন থেকে তালেবানকে হটানো হয়েছিল ২০০১ সালে। দীর্ঘ ২০ বছর আগ্রাসনের পর যুক্তরাষ্ট্র দেশটি থেকে সেনা প্রত্যাহার করে নিচ্ছে। আবারও দৃশ্যপটে তালেবান। ক্ষমতা বুঝে নেওয়ার অপেক্ষায় আছে তারা।

যদিও  সংগঠনটির ক্ষমতা দখলে আফগানিস্তানের নারী অধিকার থেকে শুরু করে সাধারণ নাগরিকরা তাদের অধিকার থেকে বঞ্চিত হতে পারেন বলে আশঙ্কা করা হচ্ছে।

শেয়ার করুন....

আরো দেখুন