1. info@dailyjanatarbarta.com : Admin :
  2. admin2@dailyjanatarbarta.com : Editor Janatar Barta : Editor Janatar Barta
  3. araf@yopmail.com : araf :
  4. editor@dailyjanatarbarta.com : JanatarBarta Editor : JanatarBarta Editor
  5. test@yopmail.com : test :
সংবাদ শিরোনাম :
ভোলার মেঘনায় মালবাহী কার্গোতে ডাকাতি! দূই জলদস্যুকে ধরে ফেললো কোস্ট গার্ড প্রকাশিত কাল্পনিক সংবাদের তীব্র প্রতিবাদ জানালেন বিজেপি নেতা জামালউদ্দিন চকেট সিপিডিএ ‘র দ্বিতীয় বর্ষপূর্তিতে ক্যারিয়ার উন্নয়ন সপ্তাহ ১৫-২১ অক্টোবর সারাদেশে টিসিবির পণ্য বিক্রি শুরু ৬ মাস ২১ দিন পর দলীয় কার্যালয়ে রিজভী কোনো নির্বাচন নির্বাচন খেলা হবে না: ওবায়দুল কাদের সারাদেশে টিসিবির পণ্য বিক্রি শুরু মানুষের ভাগ্য পরিবর্তনে মাঠ প্রশাসন মূল চালিকাশক্তি: প্রধানমন্ত্রী ভোলার মেঘনায় ৮ টি মালবাহী কার্গো জাহাজে ডাকাতির অভিযোগ! পুলিশের রহস্যময় ভূমিকা সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্কসংকেত

‘বিএনপির কোনো কর্মসূচি দেখলেই সরকার আতঙ্কে পুলিশ দিয়ে দমন করে’

  • পোস্টের সময়কাল : বুধবার, ১৮ আগস্ট, ২০২১
  • ৬২ মোট ভিউস্

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ভোটারবিহীন সরকার দেশ পরিচালনা ও মহামারি করোনা মোকাবিলায় সম্পূর্ণভাবে ব্যর্থ হয়ে বিএনপির ওপর দমন-নিপীড়নের স্টিম রোলার চালিয়ে তাদের রাজনৈতিক দেউলিয়াপনার প্রমাণ দিচ্ছে।

বুধবার বিএনপির সহ-দপ্তর সম্পাদক মো. তাইফুল ইসলাম টিপুর স্বাক্ষরিত এক বিবৃতিতে তিনি একথা বলেন।

বিএনপি মহাসচিব বলেন, গতকাল (মঙ্গলবার) শহিদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের সমাধিতে জিয়ারতের কর্মসূচিতে নির্মম হামলার প্রতিবাদে আজ (বুধবার) ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপির উদ্যোগে মহানগরীর থানায় থানায় প্রতিবাদ ও বিক্ষোভ কর্মসূচিতে আইনশৃঙ্খলা বাহিনীকে দিয়ে হামলা চালানো হয়। আজও নেতাকর্মীদের গ্রেফতার এবং তাদেরকে আহত করা হয়েছে। শান্তিপূর্ণ প্রতিবাদ কর্মসূচি চলাকালে মৌচাক ও মালিবাগ বিশ্বরোডসহ মহানগরীর কয়েকটি স্থানে পুলিশ বিনা উসকানিতে হামলা চালিয়ে কয়েকজন নেতাকর্মীকে গ্রেফতার ও বেধড়ক লাঠিচার্জ করে তাদেরকে গুরুতর আহত করে। সকাল থেকে নয়াপল্টনে দলীয় কেন্দ্রীয় কার্যালয় পুলিশ অবরুদ্ধ করে রাখে। কার্যালয়ে প্রবেশ ও বের হওয়ার সময় ছয়জন নেতাকর্মীকে আটক এবং অন্য নেতাকর্মীসহ পথচারীদেরও হয়রানি করা হয়। গতরাতে মহানগরীর বিভিন্ন নেতাকর্মীর বাসায় তল্লাশির নামে পুলিশ হয়রানি করে।

করোনায় আক্রান্ত রোগীদের সহায়তার জন্য বিএনপির মানবিক উদ্যোগ ‘করোনা হেল্প সেল’ এর কার্যক্রমেও হামলার মতো ন্যক্কারজনক অমানবিক কাজ করতে পিছপা হচ্ছে না আওয়ামী লীগ। আজ (বুধবার) নরসিংদীর মনোহরদীতে করোনা হেল্প সেল-এর উদ্বোধনী অনুষ্ঠানে সন্ত্রাসীরা পুলিশের উপস্থিতিতে হামলা চালিয়ে কয়েকজন সাংবাদিকসহ বিএনপি এবং স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীদেরকে মারাত্মকভাবে আহত করে।

গতকাল (মঙ্গলবার) রাতে চাঁদপুর সদর উপজেলা বিএনপির সভাপতি দেওয়ান মোহাম্মদ শফিকুজ্জামান, জয়পুরহাট জেলা বিএনপির সদস্য খালেদ মাসুদ আঞ্জুমান এবং ফেনী জেলাধীন সদর উপজেলা যুবদলের সদস্য সচিব শাহাদাত হোসেন শাহাদাতকে গ্রেফতার করা হয়।

বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, বিএনপিসহ বিরোধী দলের নেতাকর্মীদেরকে গ্রেফতারের মাধ্যমে হয়রানি ও হেনস্তা করার সর্বগ্রাসী অভিযান এখন আরও প্রকট আকার ধারণ করেছে।  হিংসাশ্রয়ী রাজনীতির ধারক আওয়ামী সরকার জনগণের ভোটাধিকার কেড়ে নিয়ে সম্পূর্ণ গায়ের জোরে রাষ্ট্রীয় ক্ষমতা দখল করে বিরোধী নেতাকর্মীদের ওপর অবর্ণনীয় নির্যাতন, নিপীড়ন অব্যাহত রেখেছে। বিএনপির কোনো কর্মসূচি দেখলেই সরকার আতঙ্কিত হয়ে পুলিশ দিয়ে তা দমনে বেপরোয়া হয়ে উঠেছে।

বিবৃতিতে ফখরুল বলেন, বিএনপিসহ বিরোধী নেতাকর্মীদের বিরুদ্ধে বানোয়াট মামলা দিয়ে গ্রেফতার ও জুলুমের মাধ্যমে দেশে এখন ফ্যাসিবাদী দুঃশাসন চলমান রাখা হয়েছে। সরকার রাজনৈতিকভাবে দেউলিয়া হয়ে আওয়ামী লীগ ও আইনশৃঙ্খলা বাহিনী দিয়ে নেতাকর্মীদের ওপর হামলা, মামলা এবং গ্রেফতার বাণিজ্যকে নিয়মে পরিণত করার মাধ্যমে দেশে আইনের শাসনকে বৃদ্ধাঙ্গুলি প্রদর্শন করছে। বানোয়াট মামলা দায়ের ও গ্রেফতার আতঙ্কে বিএনপি নেতাকর্মীদের এখন দুঃসহ জীবন অতিবাহিত হচ্ছে। ঢাকার বিক্ষোভ, মনোহরদীতে মানবিক উদ্যোগে হামলা এবং চাঁদপুর জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক দেওয়ান মোহাম্মদ শফিকুজ্জামান, জয়পুরহাট জেলা বিএনপির সদস্য খালেদ মাসুদ আঞ্জুমান এবং ফেনী জেলাধীন সদর উপজেলা যুবদলের সদস্য সচিব শাহাদাত হোসেন শাহাদাতকে গ্রেফতারের ঘটনা সরকারের ফ্যাসিবাদী শাসনের আরও একটি নির্লজ্জ উদাহরণ।

তিনি বলেন, আমি এসব ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং অবিলম্বে গ্রেফতারকৃতদের নিঃশর্ত মুক্তির জোর দাবি করছি ও আহতদের আশু সুস্থতা কামনা করছি।

শেয়ার করুন....

আরো দেখুন