1. info@dailyjanatarbarta.com : Admin :
  2. admin2@dailyjanatarbarta.com : Editor Janatar Barta : Editor Janatar Barta
  3. araf@yopmail.com : araf :
  4. editor@dailyjanatarbarta.com : JanatarBarta Editor : JanatarBarta Editor
  5. test@yopmail.com : test :
সংবাদ শিরোনাম :
ভোলার মেঘনায় মালবাহী কার্গোতে ডাকাতি! দূই জলদস্যুকে ধরে ফেললো কোস্ট গার্ড প্রকাশিত কাল্পনিক সংবাদের তীব্র প্রতিবাদ জানালেন বিজেপি নেতা জামালউদ্দিন চকেট সিপিডিএ ‘র দ্বিতীয় বর্ষপূর্তিতে ক্যারিয়ার উন্নয়ন সপ্তাহ ১৫-২১ অক্টোবর সারাদেশে টিসিবির পণ্য বিক্রি শুরু ৬ মাস ২১ দিন পর দলীয় কার্যালয়ে রিজভী কোনো নির্বাচন নির্বাচন খেলা হবে না: ওবায়দুল কাদের সারাদেশে টিসিবির পণ্য বিক্রি শুরু মানুষের ভাগ্য পরিবর্তনে মাঠ প্রশাসন মূল চালিকাশক্তি: প্রধানমন্ত্রী ভোলার মেঘনায় ৮ টি মালবাহী কার্গো জাহাজে ডাকাতির অভিযোগ! পুলিশের রহস্যময় ভূমিকা সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্কসংকেত

ক্ষমতা দখল করায় তালেবানকে অভিনন্দন আল-কায়েদার

  • পোস্টের সময়কাল : বৃহস্পতিবার, ১৯ আগস্ট, ২০২১
  • ৬৬ মোট ভিউস্

আফগানিস্তানের ক্ষমতা দখল করায় তালেবানকে অভিনন্দন জানিয়েছে আল-কায়েদার ইয়েমেন শাখা।তালেবানকে তাদের অভিযান চালিয়ে যাওয়ার কথাও বলেছে আল-কায়েদা।

বুধবার আল-কায়েদার ইন দ্য অ্যারাবিয়ান পেনিনসুলার (একিউএপি) বুধবার এক বিবৃতি দেয়। এতে বলা হয়, অধিকার ফিরিয়ে আনতে এবং দখলদারদের বিতাড়িত করতে জিহাদ বৈধ ও বাস্তবসম্মত উপায়—তালেবানের জয় থেকে এটাই বোঝা যায়।

একিউএপিকে আল-কায়েদার সবচেয়ে ভয়ংকর শাখা হিসেবে আখ্যায়িত করেছে যুক্তরাষ্ট্র।

তালেবানের সঙ্গে আল-কায়েদার সম্পর্ক বেশ পুরোনো। ১৯৯৬ থেকে ২০০১ সাল পর্যন্ত আফগানিস্তানের ক্ষমতায় ছিল তালেবান। সে সময় আল-কায়েদার নেতা ওসামা বিন লাদেনকে আশ্রয় দিয়েছিল তারা। তালেবানের এই পৃষ্ঠপোষকতার কারণে ২০০১ সালে আফগানিস্তানে অভিযান চালায় যুক্তরাষ্ট্র। সে বছরই পতন হয় তালেবান সরকারের।

প্রসঙ্গত, গত রোববার কাবুল দখল করে তালেবান। এর আগে আফগানিস্তান থেকে দেশটির প্রেসিডেন্ট আশরাফ গনি পলায়ন করেন। পরে জানাযায়, তিনি আমিরাতে আশ্রয় নিয়েছেন।তবে পালানোর সময় বিপুল পরিমাণ অর্থ-সম্পদ হাতিয়ে নেন।

শেয়ার করুন....

আরো দেখুন