1. info@dailyjanatarbarta.com : Admin :
  2. admin2@dailyjanatarbarta.com : Editor Janatar Barta : Editor Janatar Barta
  3. araf@yopmail.com : araf :
  4. editor@dailyjanatarbarta.com : JanatarBarta Editor : JanatarBarta Editor
  5. test@yopmail.com : test :
সংবাদ শিরোনাম :

পদ্মা সেতুর নিচ দিয়েই চলবে লঞ্চ, স্রোত কমলে ফেরি

  • পোস্টের সময়কাল : বৃহস্পতিবার, ১৯ আগস্ট, ২০২১
  • ৫৭ মোট ভিউস্

পদ্মা নদীর বর্তমান গতি পরিস্থিতি পর্যবেক্ষণে বিআইডব্লিউটিএ, বিআইডব্লিউটিসিসহ সংশ্লিষ্টদের নিয়ে যৌথ সার্ভে সম্পন্ন হয়েছে। বৃহস্পতিবার সকাল থেকে দুপুর পর্যন্ত শিমুলিয়া-বাংলাবাজার রুটের পদ্মা সেতু এলাকাসহ শিমুলিয়া, বাংলাবাজার ও মাঝিকান্দি পয়েন্টগুলো পরিদর্শন করেন তারা।

সার্ভে শেষে প্রতিনিধি দল জানায়, সবার সঙ্গে আলাপ করে ও নদী পর্যবেক্ষণ করে লঞ্চ চলাচল পদ্মা সেতুর নিচ দিয়েই করার সিদ্ধান্ত হয়েছে। তবে স্রোতের আরও অবনতি হলে লঞ্চও বন্ধ করা হবে। আর স্রোত কমলে ফেরি চালানো হবে।

এ সময় উপস্থিত ছিলেন- বিআইডব্লিউটিএর পরিচালক মো. রফিকুল ইসলাম, অতিরিক্ত পরিচালক আবদুল মতিন সরকার, বিআইডব্লিউটিসির ডিজিএম আব্দুস সোবাহান প্রমুখ।

বিআইডব্লিউটিএর পরিচালক মো. রফিকুল ইসলাম বলেন, বিআইডব্লিউটিএ, বিআইডব্লিউটিসিসহ সংশ্লিষ্টদের নিয়ে আমরা পদ্মা নদী ও বিভিন্ন পয়েন্ট পরিদর্শন করলাম। লঞ্চ চলাচল এখন পর্যন্ত পদ্মা সেতুর নিচ দিয়েই করার সিদ্ধান্ত হয়েছে। তবে স্রোতের আরও অবনতি হলে লঞ্চও বন্ধ করা হবে, আর কমলে ফেরি চালানো হবে। তবে সাময়িকভাবে শুধু হালকা যানবাহন নিয়ে ফেরি মাঝিকান্দি দিয়ে চালানোর বিষয়টি ভাবা হচ্ছে। এতে পদ্মা সেতু বাইরে থাকবে। তবে সেক্ষেত্রে আরও পর্যালোচনার বিষয় রয়েছে।

শেয়ার করুন....

আরো দেখুন