1. info@dailyjanatarbarta.com : Admin :
  2. admin2@dailyjanatarbarta.com : Editor Janatar Barta : Editor Janatar Barta
  3. araf@yopmail.com : araf :
  4. editor@dailyjanatarbarta.com : JanatarBarta Editor : JanatarBarta Editor
  5. test@yopmail.com : test :
সংবাদ শিরোনাম :
ভোলার মেঘনায় মালবাহী কার্গোতে ডাকাতি! দূই জলদস্যুকে ধরে ফেললো কোস্ট গার্ড প্রকাশিত কাল্পনিক সংবাদের তীব্র প্রতিবাদ জানালেন বিজেপি নেতা জামালউদ্দিন চকেট সিপিডিএ ‘র দ্বিতীয় বর্ষপূর্তিতে ক্যারিয়ার উন্নয়ন সপ্তাহ ১৫-২১ অক্টোবর সারাদেশে টিসিবির পণ্য বিক্রি শুরু ৬ মাস ২১ দিন পর দলীয় কার্যালয়ে রিজভী কোনো নির্বাচন নির্বাচন খেলা হবে না: ওবায়দুল কাদের সারাদেশে টিসিবির পণ্য বিক্রি শুরু মানুষের ভাগ্য পরিবর্তনে মাঠ প্রশাসন মূল চালিকাশক্তি: প্রধানমন্ত্রী ভোলার মেঘনায় ৮ টি মালবাহী কার্গো জাহাজে ডাকাতির অভিযোগ! পুলিশের রহস্যময় ভূমিকা সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্কসংকেত

মালয়েশিয়ার নতুন প্রধানমন্ত্রী ইসমাইল সাবরি

  • পোস্টের সময়কাল : শুক্রবার, ২০ আগস্ট, ২০২১
  • ৫৯ মোট ভিউস্

মালয়েশিয়ার নতুন প্রধানমন্ত্রী হয়েছেন ইসমাইল সাবরি ইয়াকুব। এর আগে মুহিউদ্দিন ইয়াসিনের মন্ত্রিপরিষদে সিনিয়র সুরক্ষামন্ত্রী  ্ও পরে উপ-প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করেন ইসমাইল সাবরি।

এবার মুহিউদ্দিন ইয়াসিনেরই স্থলাভিষিক্ত হলেন তিনি।

শুক্রবার রাজকীয় পরিবারের নিয়ন্ত্রক আহমদ ফাদিল শামসুদ্দিন বিবৃতিতে ইসমাইল সাবরিকে মালয়েশিয়ার নবম প্রধানমন্ত্রী ঘোষণা করেন।

বিবৃতিতে আরো বলা হয়, ১১৪ জন সংসদ সদস্যের সমর্থন পেয়েছেন ইসমাইল সাবরি।

তাই ফেডারেল সংবিধানের অনুচ্ছেদ ৪০ (২) (এ) এবং ৪৩ (এ) (এ) অনুসারে, ইসমাইল সাবরি ইয়াকুবকে (বেরা এমপি) মালয়েশিয়ার নবম প্রধানমন্ত্রী হিসেবে নিয়োগ দেওয়া হলো। আগামীকাল (শনিবার) দুপুর আড়াইটায় প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেবেন ইসমাইল সাবরি।

এর আগে বারিসান ন্যাশনালের শাসনামলে বিভিন্ন মন্ত্রণালয়ে দায়িত্ব পালন করেছেন ইসমাইল সাবরি। ২০০৮ সালে যুব ও ক্রীড়া মন্ত্রীর দায়িত্ব পালন করেন ইসমাইল সাবরি। পরের বছর অভ্যন্তরীণ বাণিজ্য, সমবায় এবং ভোগবাদ মন্ত্রী করা হয় তাকে।

২০১৩ সালে কৃষি ও কৃষিভিত্তিক শিল্পমন্ত্রী করা হয় তাকে। এর দুই বছর পর গ্রামীণ ও আঞ্চলিক উন্নয়ন মন্ত্রী হিসেবে নিয়োগ পান তিনি।

শেয়ার করুন....

আরো দেখুন