1. info@dailyjanatarbarta.com : Admin :
  2. admin2@dailyjanatarbarta.com : Editor Janatar Barta : Editor Janatar Barta
  3. araf@yopmail.com : araf :
  4. editor@dailyjanatarbarta.com : JanatarBarta Editor : JanatarBarta Editor
  5. test@yopmail.com : test :
সংবাদ শিরোনাম :
ভোলার মেঘনায় মালবাহী কার্গোতে ডাকাতি! দূই জলদস্যুকে ধরে ফেললো কোস্ট গার্ড প্রকাশিত কাল্পনিক সংবাদের তীব্র প্রতিবাদ জানালেন বিজেপি নেতা জামালউদ্দিন চকেট সিপিডিএ ‘র দ্বিতীয় বর্ষপূর্তিতে ক্যারিয়ার উন্নয়ন সপ্তাহ ১৫-২১ অক্টোবর সারাদেশে টিসিবির পণ্য বিক্রি শুরু ৬ মাস ২১ দিন পর দলীয় কার্যালয়ে রিজভী কোনো নির্বাচন নির্বাচন খেলা হবে না: ওবায়দুল কাদের সারাদেশে টিসিবির পণ্য বিক্রি শুরু মানুষের ভাগ্য পরিবর্তনে মাঠ প্রশাসন মূল চালিকাশক্তি: প্রধানমন্ত্রী ভোলার মেঘনায় ৮ টি মালবাহী কার্গো জাহাজে ডাকাতির অভিযোগ! পুলিশের রহস্যময় ভূমিকা সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্কসংকেত

দুই মামলায় গ্রেফতার ভোলা টাইমস্ সম্পাদক

  • পোস্টের সময়কাল : বৃহস্পতিবার, ২৬ আগস্ট, ২০২১
  • ৫৯ মোট ভিউস্

ভোলায় পত্রিকা বিপনন কর্মীকে (হকার) মারধর ও মাদক মামলায় স্থানীয় পত্রিকার এক সম্পাদককে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃত মোঃ আলী জিন্নাহ (রাজিব) ভোলা টাইমস নামের একটি দৈনিক পত্রিকার সম্পাদক। মঙ্গলবার রাতে তাকে আটক করার পর বুধবার বিকালে আদালতে পাঠানো হয়েছে বলে থানা সূত্রে জানা গেছে। এদিকে সংবাদ সম্মেলণ ও মানবন্ধন থেকে মোঃ আলী জিন্নাহ (রাজীব)’র বিচার ও শাস্তি দাবি করেছেন জেলা সংবাদপত্র হকার্স ইউনিয়ন।
পুলিশ ও মামলা সূত্রে জানা যায়, ২২ আগস্ট রোববার রাতে হকার মাকসুদুর রহমান ও মো. আসলামকে নিজ অফিসে ডেকে নিয়ে মারধর করে ভোলা টাইমস এর সম্পাদক রাজিব। এসময় লোহার রড় দিয়ে পিটিয়ে মাকসুদের হাত ভেঙ্গে দেয়ার অভিযোগ করা হয়। পত্রিকা বিক্রীর টাকা না দেয়ায় ২ হকারকে মারধর করা হয়। এ ঘটনায় ২৪ আগস্ট মঙ্গলবার হকার মাকসুদ বাদী হয়ে সম্পাদক রাজিবের বিরুদ্ধে থানায় মামলা করেন। ওই মামলায় মঙ্গলবার রাতেই পুলিশ রাজিবকে আটক করে।
এদিকে রাজিবকে আটকের পর বুধবার দুপুরে তার আমানত পাড়ার বাসায় অভিযান চালায় পুলিশ। এসময় ৩টি ল্যাপটপ, সিসি ক্যামেরা, একটি ডেক্সটপ, ইয়াবা সেবনের সরঞ্জাম, চোরাই মদ ২ বোতল, বিদেশি মদের খালি বোতল, বিয়ারের খালি ক্যান উদ্ধার করে।
ভোলা থানার পরিদর্শক আরমান জানান, আদালতের নির্দেশে পুলিশ রাজিবের বাসায় অভিযান চালিয়ে এসব মালামাল জব্দ করেছে।


অপরদিকে গতকাল দুপুরে জেলা হকার্স ইউনিয়ন ভোলা প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে রাজিবের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। এসময় মামলার বাদী মাকসুদুর রহমান অভিযোগ করেন সংবাদ পত্রের আড়ালে রাজিব মাদক ব্যবসা করেন। সংবাদ সম্মেলণে হকার্স ইউনিয়নের সভাপতি মোখলেসুর রহমান সুমন, সম্পাদক মো. মনির সহ অনেকে উপস্থিত ছিলেন। পরে প্রেসক্লাবের সামেন মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধন শেষে হকারা বিক্ষোভ মিছিল করে।
দৈনিক বাংলার কন্ঠের সম্পাদক এম. হাবিবুর রহমান বলেন, সাংবাদিকতার আড়ালে এই ধরণের অপরাধ কর্মকান্ড পরিচালনা করা সত্যিই দুঃখজনক। কারও অপরাধের দায় সাংবাদিকরা নিবেনা। সন্ত্রাসী ও অপরাধীর বিচার হওয়া প্রয়োজন। সাংবাদিক ও সংবাদপত্রের আড়ালে কেহ অপরাধ জগতের সঙ্গে জড়িত থাকলে ওই ব্যক্তিই তার অপরাধের জন্য দায়ি থাকবেন।
দৈনিক আজকের ভোলার সম্পাদক মুহাম্মদ শওকাত হোসেন জানান, সাংবাদিকতা একটি মহৎ পেশা। কিন্তু কিছু ব্যক্তি নামধারী ভুইফোঁড় পত্রিকা খুলে সাংবাদিক সম্পাদক সেজে পেশাটিকে দিনে দিনে কলুশিত করে চলছে। তাই সময় এসেছে এই ধরণের ভুইফোঁড় সাংবাদিক ও নামধারী সম্পাদকদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার। যারা সাংবাদিকতার নামে সন্ত্রাসী কার্যক্রম করে, অপরাধ সংগঠিত করে এই ধরণের অপরাধীর বিচার হওয়া প্রয়োজন। তার বিরুদ্ধে বিচার বিভাগীয় তদন্ত করে সুষ্ঠু বিচারের দাবী জানান।
দৈনিক দক্ষিণপ্রান্ত পত্রিকার সম্পাদক এডভোকেট নজরুল হক অনু বিস্ময় প্রকাশ করে বলেন, পত্রিকার সম্পাদক হতে হলে ১০ বছরের অভিজ্ঞতার প্রয়োজন, শিক্ষাগত যোগ্যতা থাকা প্রয়োজন হয়। রাজিবকে এই অভিজ্ঞতার সনদ কে দিলো এবং কিভাবে সে পত্রিকা প্রকাশের ডিক্লারেশন পেলো এটাই এখন বড় প্রশ্ন। এ ধরণের রাজিবদেরকে যারা পত্রিকা বের করার সহযোগিতা করেছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া উচিত।
দৈনিক ভোলার বাণীর সম্পাদক মোঃ মাকসুদুর রহমান বলেন, একটা পত্রিকার সম্পাদক হতে হলে তার অবশ্যই অভিজ্ঞতা, শিক্ষা এবং ভদ্রতা থাকতে হবে। এর কোন একটা ঘাটতি থাকলে সেখানে সমস্যা হবেই। রাজিবের বেলায় তাহাই ঘটেছে। কর্তৃপক্ষের কাছে অনুরোধ প্রিন্ট হোক আর অনলাইন হোক, ডিক্লেয়ারেশন দিতে হলে ডোপ টেস্ট করে এবং শিক্ষাগত যোগ্যতা, অভিজ্ঞতা সম্পন্ন ব্যক্তিদের অনুমতি দেওয়া হোক।
সদর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) এনায়েত হোসেন জানান, থানায় মাকসুদ বাদী হয়ে মঙ্গলবার একটি মামলা করেছেন। আর বুধবার রাজিবের বাসা থেকে উদ্ধার করা মাদকের ঘটনায় আরও একটি মামলা হয়েছে। ২ মামলায় তাকে বিকালে আদালতে পাঠানো হয়েছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত আদালতে কোন রায় হয় নি। আর রাজিব আটক থাকায় তার কোন বক্তব্য পাওয়া যায় নি।

শেয়ার করুন....

আরো দেখুন