1. info@dailyjanatarbarta.com : Admin :
  2. admin2@dailyjanatarbarta.com : Editor Janatar Barta : Editor Janatar Barta
  3. araf@yopmail.com : araf :
  4. editor@dailyjanatarbarta.com : JanatarBarta Editor : JanatarBarta Editor
  5. test@yopmail.com : test :
সংবাদ শিরোনাম :
ভোলার মেঘনায় মালবাহী কার্গোতে ডাকাতি! দূই জলদস্যুকে ধরে ফেললো কোস্ট গার্ড প্রকাশিত কাল্পনিক সংবাদের তীব্র প্রতিবাদ জানালেন বিজেপি নেতা জামালউদ্দিন চকেট সিপিডিএ ‘র দ্বিতীয় বর্ষপূর্তিতে ক্যারিয়ার উন্নয়ন সপ্তাহ ১৫-২১ অক্টোবর সারাদেশে টিসিবির পণ্য বিক্রি শুরু ৬ মাস ২১ দিন পর দলীয় কার্যালয়ে রিজভী কোনো নির্বাচন নির্বাচন খেলা হবে না: ওবায়দুল কাদের সারাদেশে টিসিবির পণ্য বিক্রি শুরু মানুষের ভাগ্য পরিবর্তনে মাঠ প্রশাসন মূল চালিকাশক্তি: প্রধানমন্ত্রী ভোলার মেঘনায় ৮ টি মালবাহী কার্গো জাহাজে ডাকাতির অভিযোগ! পুলিশের রহস্যময় ভূমিকা সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্কসংকেত

২৫ কিলোমিটার গতিতে ভায়াডাকটের ওপর প্রথম চললো মেট্রোরেল

  • পোস্টের সময়কাল : রবিবার, ২৯ আগস্ট, ২০২১
  • ৪১ মোট ভিউস্

প্রতি ঘণ্টায় ২৫ কিলোমিটার (কিমি) গতিতে ভায়াডাকটের ওপর দিয়ে প্রথমবারের মতো চলল মেট্রোরেল।

পরীক্ষামূলক কার্যক্রমের জন্য মেট্রোরেল ঘণ্টায় ২৫ কিলোমিটার গতিতে চালানো হয় বলে যুগান্তরকে জানিয়েছেন ঢাকা ম্যাস ট্রান্সপোর্ট কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এম এ এন সিদ্দিক।

এর মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে পরীক্ষামূলক চলাচল শুরু করলো স্বপ্নের মেট্রোরেল।

রোববার (২৯ আগস্ট) মেট্রোরেল রাজধানীর উত্তরা দিয়াবাড়িতে অবস্থিত স্টেশন-১ থেকে যাত্রা শুরু করে। চারটি যাত্রীবাহী কোচ এবং সামনে ও পেছনে একটি করে ইঞ্জিন কারসহ মোট ছয়টি কোচের পুরো এক সেট ট্রেন ছিল এতে।

প্রথমেই সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সবুজ পতাকা নেড়ে ট্রেন চলাচলের সংকেত দেন। বেলা পৌনে ১২টায় কোচ আনলোডিং এরিয়া থেকে এ পতাকা নাড়েন তিনি।

সংকেত পেয়ে হুইসেল বাজিয়ে মেট্রোরেল লাইন-৬ এর ওপর দিয়ে ট্রেনটি হাজির হয় কোচ আনলোডিং এরিয়ায়। এর কিছুক্ষণ পর আবার ও হুইসেল ভায়াডাকট এরিয়ায় উঠে পল্লবীর উদ্দেশে ছেড়ে যায় মেট্রোরেল।

শেয়ার করুন....

আরো দেখুন