1. info@dailyjanatarbarta.com : Admin :
  2. admin2@dailyjanatarbarta.com : Editor Janatar Barta : Editor Janatar Barta
  3. araf@yopmail.com : araf :
  4. editor@dailyjanatarbarta.com : JanatarBarta Editor : JanatarBarta Editor
  5. test@yopmail.com : test :
সংবাদ শিরোনাম :
ভোলার মেঘনায় মালবাহী কার্গোতে ডাকাতি! দূই জলদস্যুকে ধরে ফেললো কোস্ট গার্ড প্রকাশিত কাল্পনিক সংবাদের তীব্র প্রতিবাদ জানালেন বিজেপি নেতা জামালউদ্দিন চকেট সিপিডিএ ‘র দ্বিতীয় বর্ষপূর্তিতে ক্যারিয়ার উন্নয়ন সপ্তাহ ১৫-২১ অক্টোবর সারাদেশে টিসিবির পণ্য বিক্রি শুরু ৬ মাস ২১ দিন পর দলীয় কার্যালয়ে রিজভী কোনো নির্বাচন নির্বাচন খেলা হবে না: ওবায়দুল কাদের সারাদেশে টিসিবির পণ্য বিক্রি শুরু মানুষের ভাগ্য পরিবর্তনে মাঠ প্রশাসন মূল চালিকাশক্তি: প্রধানমন্ত্রী ভোলার মেঘনায় ৮ টি মালবাহী কার্গো জাহাজে ডাকাতির অভিযোগ! পুলিশের রহস্যময় ভূমিকা সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্কসংকেত

যুক্তরাষ্ট্র যাচ্ছেন সেনাপ্রধান

  • পোস্টের সময়কাল : শুক্রবার, ১০ সেপ্টেম্বর, ২০২১
  • ৪৩ মোট ভিউস্

মার্কিন সেনাবাহিনীর আমন্ত্রণে সরকারি সফরে যুক্তরাষ্ট্র যাচ্ছেন সেনাপ্রধান জেনারেল এসএম শফিউদ্দিন আহমেদ। শনিবার রাত ১টা ৪০ মিনিটে যুক্তরাষ্ট্রের উদ্দেশ্যে তিনি ঢাকা ত্যাগ করবেন।

যুক্তরাষ্ট্রের হাওয়াইয়ে অনুষ্ঠিতব্য ইন্দো-প্যাসিফিক আর্মি চিফস কনফারেন্স-২০২১ এ যোগদানের উদ্দেশ্যে মার্কিন সেনাবাহিনীর আমন্ত্রণে তিনি এই সফরে যাচ্ছেন।

শুক্রবার রাতে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, মার্কিন ইন্দো-প্যাসিফিক কমান্ড এবং পাপুয়া নিউগিনি ডিফেন্স ফোর্সের যৌথ আয়োজনে এ বছর আইপিএসিসি অনুষ্ঠিত হতে যাচ্ছে, যেখানে ইন্দো-প্যাসিফিক অঞ্চলের ১৭টি দেশের জ্যৈষ্ঠ নেতৃবৃন্দ অংশ নেবেন। এ বছরের আইপিএসিসিতে ভবিষ্যৎ অপারেশনাল এনভারমেন্টের ওপর আলোচনা হবে। সম্মেলনে বিভিন্ন দেশের সেনাবাহিনী প্রধানদের সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠকে অংশ নেবেন জেনারেল এসএম শফিউদ্দিন আহমেদ।

এতে আরও বলা হয়, সেনাপ্রধানের এই সফরের মধ্যে দিয়ে ইন্দো-প্যাসিফিক দেশসমূহ এবং বাংলাদেশ সেনাবাহিনীর মধ্যে সম্পর্ক আরও সুদৃঢ় হবে। সেই সঙ্গে পারস্পরিক সহযোগিতার সম্ভাবনা বৃদ্ধি পাবে বলেও আশা প্রকাশ করা হয়। সফর শেষে ১৮ সেপ্টেম্বর দেশে ফিরবেন সেনাপ্রধান।

শেয়ার করুন....

আরো দেখুন